Gaming Tips: স্মার্টফোনে গেম খেলার মজা দ্বিগুণ করতে সঙ্গে রাখুন এই তিন অ্যাপ

Smartphone Booster Apps: ফোন থেকে নিশ্চয়ই গেম খেলেন? কিন্তু নির্বিঘ্নে সব গেম খেলতে পারেন না, তাই তো। আপনার দরকার কিছু স্মার্টফোন বুস্টার অ্যাপের। এমনই তিনটি অ্যাপ সম্পর্কে জেনে নিন।

Gaming Tips: স্মার্টফোনে গেম খেলার মজা দ্বিগুণ করতে সঙ্গে রাখুন এই তিন অ্যাপ
স্মার্টফোনে নির্বিঘ্নে গেম খেলতে দরকার বুস্টার অ্যাপ। প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 15, 2022 | 11:28 PM

হালফিলে গেমিং অন্যভাবে সংজ্ঞায়িত হয়েছে। গেমিং (Gaming) এখন আর শুধুই টাইমপাস নয়! তার থেকেও অনেক বড় কিছু। কারণ, আজকাল গেম খেলে অনেকেই সংসার চালাচ্ছেন। কিন্তু অনেক সময় দেখা যায়, আপনি যে ফোন থেকে গেম খেলছেন তা ঠিক ভাবে সাপোর্ট করছে নির্দিষ্ট গেমটি। কখনও গেমের সঠিক গ্রাফিক্স সাপোর্ট করে না। কখনও আবার আপনার ফোনটাই হ্যাং হয়ে যায়। আর গেম খেলে যখন অর্থ উপার্জন করছেন, তখন ফোনে এই সব সমস্যা দেখা দিলে কী চলে! অগত্যা অনেক কৌশলের শরণাপন্ন হতে হয় অথবা একটা দামি ফোন কিনতে হয়। কিন্তু দামি ফোন কেনাটা তো সবার পক্ষে সম্ভব না-ও হতে পারে। তাই দরকার ঠিকঠাক কিছু কৌশল (Tricks) অবলম্বন করা, যা আপনার কম দামি ফোন থেকে নির্বিঘ্নে গেম খেলতে দেবে।

বাজারে এমন অনেক অ্যাপ রয়েছে, যেগুলি আপনার ফোনের পারফরম্যান্স বুস্ট করে। সেগুলি দিয়ে যে আপনি কেবল ফোনের ক্যাশে ক্লিয়ার করেন, এমনটা নয়। সেই সঙ্গেই আবার ফোনের গতি বাড়াতেও সেই অ্যাপগুলি ব্যাপক ভাবে সহায়ক হয়। তার থেকেও বড় কথা হল, এই স্মার্টফোন বুস্টার অ্যাপগুলি ফোনের অবাঞ্ছিত ফাইল ক্লিয়ার করে ফোনটিকে সতেজ রাখে। আসুন, এমনই কয়েকটি স্মার্টফোন বুস্টার অ্যাপ (Smartphone Booster Apps) সম্পর্কে জেনে নেওয়া যাক, যেগুলি ফোন থেকে আপনার গেম খেলার অভিজ্ঞতাকে মজবুত করবে।

গেম বুস্টার অ্যাপ

যেমন নাম, তেমন তার কাজও। এক ক্লিকেই আপনার ফোনকে সুপারফাস্ট করে দিতেপারে এই গেম বুস্টার অ্যাপটি। এটি আপনার স্মার্টফোনের কর্মক্ষমতা বাড়ায়। গেম বুস্টার অ্যাপ র‌্যাম ক্লিন-আপ করে এবং সিপিইউ-তে কাজ করে।

নক্স ক্লিনার অ্যাপ

সাধারণত নক্স ক্লিনার অ্যাপটি আপনার মোবাইলের ডাঙ্ক ক্লিনার, মেমোরি ক্লিনার এবং ক্যাশে ক্লিনার হিসেবে কাজ করে। এতে রয়েছে বিভিন্ন টুল, যা ফোনটিকে গেমিং-দক্ষ করে তুলতে পারে। তাতে ফোন থেকে গেম খেলার কাজটি খুব সহজ হয়ে যায়। গেমিং-ভক্তদের মধ্যে এটি অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ।

ডক্টর বুস্টার অ্যাপ

এই খবরটিও পড়ুন

সত্যিই, এই অ্যাপ যেন ফোনের ডাক্তার। মূলত স্মার্টফোন বুস্ট-আপ করার কাজেই ব্যবহৃত হয় অ্যাপটি। এর সাহায্যে আপনি গেম খেলার দুর্দান্ত অভিজ্ঞতা পেতে পারেন। গুগল প্লে স্টোর থেকে ডক্টর বুস্টার অ্যাপটি প্রায় এক কোটিরও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla