PUBG Latest News: পাবজির একটা নতুন সংস্করণ আসার ইঙ্গিত দিল ক্রাফটন, হয়তো আসছে গেমের সিক্যুয়েল- পাবজি ২!

ক্রাফটন আমস্টারডামের এপিক গেমসের আনরিয়াল ইঞ্জিন ৫-এর উপর ভিত্তি করে একটি নতুন অঘোষিত প্রকল্পে কাজ করছে। এর জন্য তারা একটি প্রযুক্তিগত শিল্প পরিচালক এবং প্রযুক্তিগত অ্যানিমেটরও নিয়োগ করছে বলে জানা গেছে।

PUBG Latest News: পাবজির একটা নতুন সংস্করণ আসার ইঙ্গিত দিল ক্রাফটন, হয়তো আসছে গেমের সিক্যুয়েল- পাবজি ২!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 2:37 PM

PUBG বা PlayerUnknown’s Battlegrounds ব্যাটল রয়্যাল কমিউনিটিতে অত্যন্ত জনপ্রিয়।  যদিও গেমটি প্রাথমিকভাবে পিসি এবং কনসোলের উন্নত খেলোয়াড়দের মধ্যে খ্যাতি অর্জন করেছিল, কিন্তু মোবাইল গেমিংয়ে এর জনপ্রিয়তা বিশ্বে ঝড় তুলেছিল।  গত বছর ভারতে PUBG নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু ডেভেলপাররা ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নামে PUBG-এর একটা সংস্করণ নিয়ে এসেছিল।

এখন PUBG তাদের নিউ স্টেট গেমটির রিলিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। এর মধ্যে আধুনিক দিনের সেটিংস এবং উন্নত অস্ত্রশস্ত্র রয়েছে। যদিও PUBG এখনও অন্যান্য অঞ্চলে (চিন, পাকিস্তান, আফগানিস্তান, কোরিয়া, জর্ডান, নেপাল, ইসরায়েল এবং ইরাক বাদে) চলছে। তবে, সদ্য পাওয়া রিপোর্ট অনুযায়ী জানা গেছে যে, ক্রাফটন তার সিক্যুয়েলে কাজ করছে।

ক্রাফটন আমস্টারডামের এপিক গেমসের আনরিয়াল ইঞ্জিন ৫-এর উপর ভিত্তি করে একটি নতুন অঘোষিত প্রকল্পে কাজ করছে। এর জন্য তারা একটি প্রযুক্তিগত শিল্প পরিচালক এবং প্রযুক্তিগত অ্যানিমেটরও নিয়োগ করছে বলে জানা গেছে। অর্থাৎ, সম্ভবত PUBG 2 শিরোনামের কোনও গেম মার্কেটে আসতে চলেছে। যদিও, গেমের শিরোনাম আলাদাও হতে পারে। ক্রাফটন একটি বৈঠকে PUBG কে আনরিয়াল ইঞ্জিন ৫-এ ডেভলপ করার বিষয়েও আলোচনা করেছিলে।  কোম্পানি তাদের আর্ট ডিরেক্টর, গেম ডিরেক্টর এবং প্রযোজকের সঙ্গে কাজ করার জন্য কাউকে নিয়োগ করতে চাইছে বলেও জানা গেছে। তাদের টুইটার পোস্টে X1 নামের একটি কাজের কথাও উল্লেখ করা হয়েছে।

যদিও PUBG সিক্যুয়েলের সম্পর্কে বিশদ বিবরণ এখনও পাওয়া যায় নি। ক্রাফটনের তরফ থেকে এমন কোনও তথ্য নেই যে নির্মাতারা আদেও এই ধরনের সিক্যুয়েলে কাজ করছেন কিনা। তবে এটুকু বোঝাই যাচ্ছে যে এই গেমের ইঞ্জিন আপডেট হতে পারে। আনরিয়াল ইঞ্জিন ৫-এর জন্য খেলোয়াড়রা PUBG-তে হয়তো আরও ভাল গ্রাফিক্স দেখতে পাবে। আপডেটগুলি প্রথমে পিসি এবং কনসোলে নথিভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে। 

যদিও আমরা এখনও ডেভেলপারদের কাছ থেকে কিছু বিশ্বস্ত তথ্য পাইনি। এখনও পর্যন্ত যা জানা গেছে সেই অনুযায়ী পাবজির নিউ স্টেট ভার্সেনটা খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ করতে চলেছে। নতুন সংস্করণটি খেলোয়াড়দের একটি নতুন ৮ x ৮ ম্যাপ পাবে, যা ট্রয় নামে পরিচিত হবে।

আরও পড়ুন: Cricket 22 Game Launch: প্লে ষ্টেশন আর এক্সবক্সের জন্য লঞ্চ করতে চলেছে ক্রিকেট ২২ গেমটি, এতে কি ভারতীয় ক্রিকেট দল থাকছে?

আরও পড়ুন: PUBG Mobile Lite: পাবজি মোবাইল লাইটের লেটেস্ট আপডেটটি কীভাবে আর কোথা থেকে ইন্সটল করতে পারবেন, জেনে নিন…