Krafton New Game: ভারতে এবার ক্যাজ়ুয়াল গেম নিয়ে আসছে PUBG-BGMI নির্মাতা Krafton

Krafton Casual Game: ভারতে আরও একটি মোবাইল-ভিত্তিক গেম নিয়ে আসছে Krafton। নতুন টাইটেলটির নাম Road to Valor Empires। কেমন হতে চলেছে সেই গেমটি, জেনে নিন।

Krafton New Game: ভারতে এবার ক্যাজ়ুয়াল গেম নিয়ে আসছে PUBG-BGMI নির্মাতা Krafton
দেশে নতুন গেম নিয়ে আসছে ক্রাফটন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2023 | 7:29 PM

PUBG Mobile ভারতে ব্যান হয়েছে দুই বছরেরও বেশি সময় আগে। তার পরিবর্তে পরবর্তীতে গেমের ডেভেলপার সংস্থা Krafton আর একটি ব্যাটল রয়্যাল গেম নিয়ে আসে, যার নাম Battlegrounds Mobile India। কিন্তু সেই BGMI গেমও বেশি দিন স্থায়ী হয়নি দেশে। গত জুলাই মাসে ভারতে অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে গেমটিকে সরিয়ে দেওয়া হয়। এবার ভারতে আরও একটি মোবাইল-ভিত্তিক গেম নিয়ে আসছে Krafton। নতুন টাইটেলটির নাম Road to Valor Empires।

Krafton India-র CEO সিন সোন সংস্থার নতুন গেমটি LinkedIn-সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে টিজ় করেছেন। Road to Valor Empires গেমটি ডেভেলপ করেছে Dreamotion। 2021 সালে এই সংস্থাটিকে অধিগ্রহণ করেছিল ক্রাফটন। এই গেম ডেভেলপারের ঝুলিতে ইতিমধ্যেই কয়েকটি জনপ্রিয় স্ট্র্যাটেজি-অ্যাকশন গেম রয়েছে, যেমন, রনিন: দ্য লাস্ট সামুরাই, রোড টু ভ্যালর: ওয়ার্ল্ড ওয়ার টু এবং গানস্ট্রাইডার: ট্যাপ স্ট্রাইক।

টুইটারে Road to Valor Empires গেমটির এক ঝলক দেখিয়েছে Dreamotion। গত বছর মে মাসে এই গেমের একটি ট্রেলারও প্রকাশ করেছিল ডেভেলপার সংস্থাটি। গেমটিতে একাধিক পৌরাণিক চরিত্র হাইলাইট করা হয়েছে, প্লেয়াররা সেগুলি বেছে নিতে পারবেন। গুগল প্লে-র ডেসক্রিপশন অনুযায়ী, এই গেমে অ্যাথেনা, অডিন, মেডুসা, মান্টিকোর, অ্যাচিলিসের মতো পৌরাণিক চরিত্রগুলি দেখা যাবে।

গেমটি দেখে মনে হতে পারে এটি The Age of Empires দ্বারা অনুপ্রাণিত। প্লেয়াররা চাইলে ড্রাগনও বেছে নিতে পারেন। গেমটির মূল লক্ষ্য হল, শত্রুর অস্ত্র ভেঙে দেওয়া। কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, Road to Valor: Empires একটি PVP স্ট্র্যাটেজি গেম, যেখানে আপনি বিশ্বের বিভিন্ন প্রান্তের গেমারদের সঙ্গে প্রতিযোগিতা করতে পারেন।

তবে এই গেমের পাশাপাশি Krafton আরও একটি মোবাইল-ভিত্তিক টাইটেল নিয়ে আসতে পারে, যার নাম Defense Derby। এই টাইটেলটি প্লেয়ারদের PvP মোড অফার করবে এবং প্লেয়ারদের দুর্গ রক্ষা করতে একটি ডেকও তৈরি করতে হবে। আর শক্তিশালী ডক তৈরি করার জন্য নিলামের মাধ্যমে কার্ড পেতে হবে প্লেয়ারদের।

এদিকে ভারতে PUBG Mobile আর কামব্যাক করার কোনও সম্ভাবনা নেই। যদিও গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা BGMI গেমটিকে ফেরানো হবে কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।