PMWI 2022: আন্তর্জাতিক পাবজি মোবাইল টুর্নামেন্টে ভারতকে আমন্ত্রণ, বরাদ্দ দ্বিতীয় স্থান

PMWI 2022 হল একটি গ্লোবাল পাবজি মোবাইল টুর্নামেন্ট, যা ক্রাফটন এবং টেনসেন্টের যৌথ উদ্যোগে আয়োজিত হয়। এই ইভেন্টে সাহায্য করে Gamers8 এবং ESL। সম্প্রতি একটি নতুন লিক থেকে জানা গিয়েছে, ভারত সেখানে একটি বিশেষ স্লট পেতে চলেছে।

PMWI 2022: আন্তর্জাতিক পাবজি মোবাইল টুর্নামেন্টে ভারতকে আমন্ত্রণ, বরাদ্দ দ্বিতীয় স্থান
ভারতে পাবজি ব্যান হলেও বিশ্ব দরবারে পাবজি ইভেন্টে আমন্ত্রিত ভারত। প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jul 06, 2022 | 10:24 PM

পাবজি মোবাইল ওয়ার্ল্ড ইনভিটেশনাল (PMWI) 2022 ইভেন্টের ঘোষণা এক মাস আগেই করেছিল ক্রাফটন, যার পুরস্কার মূল্য 3 মিলিয়ন মার্কিন ডলার। সম্প্রতি একটি নতুন লিক থেকে জানা গিয়েছে, ভারত সেখানে একটি বিশেষ স্লট পেতে চলেছে। পার্টি শোডাউনের পরই ভারতকে অংশ নিতে দেখা যাবে, যা আয়োজিত হতে চলেছে 18 থেকে 20 অগস্টের মধ্যে।

PMWI 2022 হল একটি গ্লোবাল পাবজি মোবাইল টুর্নামেন্ট, যা ক্রাফটন এবং টেনসেন্টের যৌথ উদ্যোগে আয়োজিত হয়। এই ইভেন্টে সাহায্য করে Gamers8 এবং ESL। চলতি বছরে এই গ্লোবাল ইভেন্টের জন্য অফিসিয়াল স্মার্টফোন পার্টনার হতে চলেছে সনির এক্সপিরিয়া। তারাই মূলত 3 মিলিয়ন মার্কিন ডলারের পুরস্কার মূল্যটি তুলে দিতে চলেছে।

এবারে PMWI মূলত দুটি পর্যায়ে আয়োজিত হতে চলেছে – মেইন স্টেজ এবং আফ্টার পার্টি ডাউন। 11 থেকে 13 অগস্ট পর্যন্ত চলবে মেইন স্টেজ। 18টি ভিন্ন দেশীয় ভাষার মোট 18টি দল এই পর্যায়ে অংশগ্রহণ করতে চলেছে। মেইন স্টেজের জন্য ইতিমধ্যেই টিম সুলকে আমন্ত্রণ জানানো হয়েছে। এদিকে আফ্টার পার্টি হল একটি অনন্য ফরম্যাট। সাম্প্রতিক একাধিক সূত্র থেকে জানা গিয়েছে, PMWI 2022-এর দ্বিতীয় ধাপে ভারত একটি বিশেষ স্লট পেতে চলেছে।

পাবজি মোবাইল ওয়ার্ল্ড ইনভিটেশনাল পার্টি শোডাউনে 1 মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার মূল্য থাকছে। অন্য দিকে মেইন স্টেরেজ প্রাইজ় পুল 2 মিলিয়ন মার্কিন ডলার। মেইন স্টেজে যেখানে বিভিন্ন টিমকে আমন্ত্রণ জানানো হবে, আফ্টার পার্টি শোডাউন তুলনামূলক ভাবে স্বতন্ত্র। মোট 12টি দল থেকে 5টি সেরা পারফর্মার দলকে বেছে নেওয়া হবে মেইন স্টেজ থেকে। আবার কমিউনিটি ভোটিংয়ের মাধ্যমে বাছাই করা হবে ছয়টি রিজিওনাল দলকে। সেখানেই থাকছে একটি স্পেশ্যাল ইনভাইট।

এই খবরটিও পড়ুন

আর সেই স্পেশ্যাল ইনভাইটটিই হতে চলেছে একটি ভারতীয় দলের জন্য। ইন্টারনেটে এমনই তথ্য ঘোরাফেরা করছে। এই মুহূর্তে ভারতে চলছে নডউইন-এর বিজিএমআই মাস্টার সিরিজ়। 17 জুলাই তা শেষ হবে। এরপরেই ক্রাফ্টন-এর নতুন LAN ইভেন্টটি শুরু হবে 21 জুলাই থেকে, যা চলবে 24 জুলাই পর্যন্ত। সেই ইভেন্টে যে দল জিতবে, তারাই বিশেষ আমন্ত্রণের মাধ্যমে ঠাঁই করে নেবে PMWI 2022 ইভেন্টে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla