BGMI Comeback: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কি ফিরবে? গুজবে কান না দিয়ে সত্যিটা জানুন

BGMI Relaunch Update: BGMI কবে নাগাদ ফিরতে পারে তা সত্যিই এখনও পর্যন্ত অজানা। ব্যান হওয়া একটা গেম কবে নাগাদ ফিরতে পারে, তা গেমের পাবলিশার সংস্থা ছাড়া আর কে-ই বা বলতে পারে।

BGMI Comeback: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কি ফিরবে? গুজবে কান না দিয়ে সত্যিটা জানুন
BGMI কামব্যাক নিয়ে যে সত্যিটা না জানলেই নয়।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 4:13 PM

BGMI Relaunch News: 2021 সালে ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করে। গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে গেমটি উপলব্ধ হয় পরক্ষণে। এই ব্যাটল রয়্যাল গেমটি আসলে ভারতে ব্যান হওয়া PUBG Mobile-এর ভারতীয় ভার্সন ছিল। কিন্তু, বেশি দিন গেমটি ভারতে টেকেনি। এক বছর ঘুরতে না ঘুরতেই BGMI গেমটি ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। চলতি বছরের জুলাই মাস থেকেই BGMI গেমটি ভারতে আর ডাউনলোড করা যাচ্ছে না। এক কথায়, PUBG Mobile-এর উত্তরসূরীকে ব্যান করা হয়েছে ভারতে।

তারপর থেকে দেশের গেমিং মহলে একটাই জল্পনা চলছে, কবে কামব্যাক করবে BGMI? একাধিক কন্টেন্ট ক্রিয়েটর দাবি করেছেন, গেমটি দেশে ফিরবে। পাশাপাশি তাঁরা আরও জানিয়েছেন, BGMI-কে ভারতে ব্যান করা হয়নি, অ্যাপ স্টোরগুলি থেকে ব্লক করা হয়েছে মাত্র। কিছু কন্টেন্ট ক্রিয়েটর তো এমনও দাবি করেছেন যে, 2023 সালের জানুয়ারি মাসেই ভারতে রিলঞ্চ করবে Battlegrounds Mobile India। এখন সত্যিই এই ব্যাটল রয়্যাল গেমটি ভারতে ফিরবে কি না, আর ফিরলেও তা কবে নাগাদ, নিশ্চিত খবরটা গেমের পাবলিশার সংস্থা Krafton ছাড়া আর কারও জানা নেই।

কী কারণে BGMI ব্যান করা হয়

অভিযোগ ছিল, গোপনে চিনের সার্ভারে ভারতীয়দের গোপনীয় তথ্য প্রেরণ করছিল গেমটি। সেই নিরাপত্তা সংক্রান্ত কারণেই গত জুলাই মাসের শেষ দিকে ভারত সরকার গেমটিকে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে নেয়। কেন্দ্রের তথ্যপ্রযুক্তি ও ইলেকট্রনিক্স মন্ত্রক IT Act 2000-এর 69A ধারায় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটিকে ব্যান করে। যদিও ব্যান করার কারণ নিয়ে কেন্দ্রের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি।

ব্যান নিয়ে Krafton কী জানিয়েছিল

সরকারের তরফে BGMI ব্যান নিয়ে অফিসিয়ালি কিছু জানানো না হলেও, সে সময় ক্রাফটন অফিসিয়ালি একটি বিবৃতি জারি করেছিল। সংস্থার তরফ থেকে সে সময় বলা হয়েছিল, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াকে ভারতের গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানো হয়েছে। কী কারণে গেমটিকে ব্যান করা হয়েছে Meity-র সঙ্গে আলোচনা করার পরেই জানানো সম্ভব হবে বলে সংস্থাটি আরও যোগ করেছিল। পাশাপাশি Krafton দেশের BGMI ভক্তদের আশ্বস্ত করে জানায় যে, সংশ্লিষ্ট মন্ত্রকের সঙ্গে আলোচনা করে শীঘ্রই গেমটিকে ভারতে ফেরানোর চেষ্টা করবে তারা।

এরপর কী?

BGMI কবে নাগাদ ফিরতে পারে তা সত্যিই এখনও পর্যন্ত অজানা। ব্যান হওয়া একটা গেম কবে নাগাদ ফিরতে পারে, তা গেমের পাবলিশার সংস্থা ছাড়া আর কে-ই বা বলতে পারে। বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটর থেকে শুরু করে বিভিন্ন মিডিয়া রিপোর্টে এখনও পর্যন্ত BGMI Comeback সংক্রান্ত যে সব খবর পাওয়া গিয়েছে, সেগুলির সবই জল্পনার স্তরে। তার সঙ্গে বিভিন্ন লঞ্চ ডেট নিয়ে পাল্লা দিয়ে রটছে গুজবও। এমনকি BGMI Update-এর নাম দিয়ে বিভিন্ন ফেক ডাউনলোড লিঙ্কও ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। এই সব লিঙ্কে খবরদার ক্লিক করতে যাবেন না।

BGMI কামব্যাক নিয়ে সঠিক আপডেট একমাত্র Krafton ছাড়া আর কারও কাছে নেই। সরকারের সঙ্গে যখন বিষয়টি নিয়ে আলোচনা করছে ক্রাফটন কর্তৃপক্ষ, তখন আপনার উচিত গুজবে কান না দিয়ে আরও কয়েকটা দিন অপেক্ষা করা।