BGMI Latest Update: নিষিদ্ধ হয়ে গেলেও আপনি বিজিএমআই খেলতে পারবেন, কীভাবে জানেন?

BGMI APK Link: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ভারতে ব্যান করা হয়েছে। তবে আপনি চাইলে এখনও খেলতে পারেন গেমটি। হ্যাঁ, ডাউনলোড করেই খেলতে পারেন। কীভাবে খেলবেন, জেনে নিন।

BGMI Latest Update: নিষিদ্ধ হয়ে গেলেও আপনি বিজিএমআই খেলতে পারবেন, কীভাবে জানেন?
ব্যান হলেও খেলতে পারবেন বিজিএমআই।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 05, 2022 | 10:16 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমটি ভারতে ব্যান করা হয়েছে। গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়েছে গেমটি। গোপনে চিনের সার্ভারে ভারতীয়দের তথ্য পাঠানোর অভিযোগে গেমটিকে অ্যাপ স্টোর দুটি থেকে সরানো হয়েছে বলে খবর। তবে গেমাররা এখনও চাইলে খেলতে পারেন গেমটি। ডাউনলোড করেই খেলতে পারেন। তার জন্য বিজিএমআই এপিকে লিঙ্কটি (BGMI APK Link) ডাউনলোড করতে হবে প্লেয়ারদের। কীভাবে বিজিএমআই এপিকে ফাইল ডাউনলোড করে গেমটি খেলবেন, জেনে নিন।

বিজিএমআই ওয়েবসাইটেই উপলব্ধ এপিকে লিঙ্ক

গত মাসে ক্রাফটন অফিসিয়ালি এপিকে ফাইলটি লঞ্চ করে যা গেমের অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ। এই এপিকে ফাইলটি ডাউনলোড করলে প্লেয়াররা গেমটি নিজেদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে খেলতে পারবেন। এর অর্থ হল, গেমের লেটেস্ট ভার্সন ডাউনলোড করতে পারবেন প্লেয়াররা এবং তাঁদের স্মার্টফোনে গেমটি খেলতে পারবেন। আর এই এপিকে নাম থেকেই পরিষ্কার, এটি কেবল মাত্র অ্যান্ড্রয়েডের ক্ষেত্রেই সম্ভব। অ্যাপল ডিভাইস থেকে কখনই এপিকে ফাইল ডাউনলোড সম্ভব নয়।

গুগল কেন এপিকে ফাইল এড়িয়ে যেতে বলে

গুগল তার ব্যবহারকারীদের যে কোনও অ্যাপের এপিকে ভার্সন ডাউনলোড করতে বারণ করে। তার কারণ হল, এপিকে ফাইলে ম্যালওয়্যার এবং ক্ষতিকারক ভাইরাস প্রবেশ করিয়ে সেগুলিকে সংক্রামিত করা যায়। যে কোনও অ্যাপ সাইডলোড করার জন্য অ্যাপল এমনতর কোনও অপশন অফার করে না। তাই আইফোন বা আইপ্যাডে কোনও এপিকে ফাইল ডাউনলোড করারও কোনও অপশন নেই।

বিজিএমআই এপিকে ফাইল কীভাবে ডাউনলোড করবেন

প্রথমে আপনার ফোনে বিজিএমআই অফিসিয়াল ওয়েবসাইটটি খুলুন।

এবার এপিকে ডাউনলোড বাটনে ট্যাপ করুন।

এপিকে ফাইলের সাইজ় 600MB-র কাছাকাছি। তাই ডাউনলোড শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।

এবার ডাউনলোড এপিকে ফাইলে ট্যাপ করুন এবং ‘ইনস্টল আননোন অ্যাপ’ পারমিশনটি অ্যালাও করে দিন।

এই খবরটিও পড়ুন

ইনস্টল করা হয়ে গেলেই গেমটি খুলুন। গেমের অতিরিক্ত ফাইল অর্থাৎ ওবিবি ফাইলগুলিকে ডাউনলোড করুন। ব্যস! বিজিএমআই আপনার ফোনে ইনস্টলড হয়ে যাবে। গেমটি রিস্টার্ট করে, লগইন করুন এবং খেলতে শুরু করে দিন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla