Sundar Pichai On AI: কম্পিউটারকে মানুষের প্রকৃত চাকর বানাবে AI, বলছেন সুন্দর পিচাই

AI True Servants Of Computer: প্রশ্ন উঠতে শুরু করেছে, AI Chatbotগুলি হয়তো অনেক মানুষের চাকরি খেয়ে নেবে। তবে Google CEO সুন্দর পিচাই কিন্তু এমনটা মনে করেন না। তিনি বিশ্বাস করেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কখনও মানুষের বিরুদ্ধে যাবে না। বরং, এটি মানুষের জন্য কম্পিউটারকে প্রকৃত অর্থে চাকর বানাবে।

Sundar Pichai On AI: কম্পিউটারকে মানুষের প্রকৃত চাকর বানাবে AI, বলছেন সুন্দর পিচাই
কৃত্রিম মেধা নিয়ে কী বলছেন সুন্দর পিচাই, জেনে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 4:47 PM

Sundar Pichai Latest News: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স যত জনপ্রিয় হচ্ছে, ততই তা নিয়ে বিতর্ক বাড়ছে। ChatGPT বাজারে পদার্পণ করার পরই Google এবং Microsoft তাদের AI নির্ভর চ্যাটবট BARD এবং BING-কেও নামিয়েছে। মানুষের কাজ আরও সহজ করতে এই চ্যাটবটগুলি সিদ্ধহস্ত, ব্যাপক প্রতিযোগিতাও চলছে তাদের মধ্যে। এক-একটা মানুষ থেকে শুরু করে এক-একটা কোম্পানি এই কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর চ্যাটবটগুলিকে নিজেদের কাজে লাগাতে শুরু করেছে এবং তার সুফলও পাচ্ছে। এর মধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে, AI Chatbotগুলি হয়তো অনেক মানুষের চাকরি খেয়ে নেবে। তবে Google CEO সুন্দর পিচাই কিন্তু এমনটা মনে করেন না। তিনি বিশ্বাস করেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কখনও মানুষের বিরুদ্ধে যাবে না। বরং, এটি মানুষের জন্য কম্পিউটারকে প্রকৃত অর্থে চাকর বানাবে।

সম্প্রতি ইউটিউবার অরুণ মাইনিকে দেওয়া একটি সাক্ষাৎকারে গুগল সিইও সুন্দর পিচাই স্মার্টফোনের ভবিষ্যত সম্পর্কে আলোচনা করেছেন। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কীভাবে স্মার্টফোনকে একটি নতুন দিক নির্দেশ করবে, সে সম্পর্কেও বলেছেন তিনি। পিচাইয়ের কথায়, ভবিষ্যতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স আরও প্রাকৃতিক হবে এবং মানুষের সঙ্গে তার আলাপচারিতাও হবে খুব সহজ ও সাধারণ।

Google প্রধান বিশ্বাস করেন, AI-এর বিবর্তন এবং ব্যবহারের সঙ্গে ভবিষ্যতে AI মানুষের ভাষা বোঝার ক্ষেত্রেও আরও ভাল হয়ে উঠবে। মানুষের সঙ্গে সে আরও ভাল করে ইন্টার‌্যাক্ট করতে পারবে এবং ইউজ়ার-ফ্রেন্ডলিও হবে। পিচাই বলছেন, সময়ের সঙ্গে সঙ্গে অত্যাধুনিক প্রযুক্তিটি আরও অভিজ্ঞতা সঞ্চয় করবে এবং আমাদের কাছ থেকে আরও অন্তর্দৃষ্টি পেয়ে অনেক কিছুই সে শিখবে।

পিচাই বলেছেন, এখনও মানুষ কম্পিউটারের নতুন প্রযুক্তি ব্যবহার করতে শিখছে এবং প্রতিটা মুহূর্তে নিত্যনতুন প্রযুক্তিগুলির সঙ্গে নিজেকে খাপও খাইয়ে নিচ্ছে। ভবিষ্যতে, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারকারীদের এই গ্যাজেটগুলি আরও নির্বিঘ্নে ব্যবহার করতে সহায়তা করবে। গুগল সিইও আরও যোগ করে বলছেন, মানুষ এখন AI-এর সঙ্গেও খাপ খাইয়ে নিতেও শিখেছে এবং ভবিষ্যতে এই বিষয়টি আরও প্রবল ভাবে লক্ষ্য করা যাবে।

সম্প্রতি Google তার I/O 2023 শীর্ষক ইভেন্টে একাধিক নতুন AI ফিচার্স নিয়ে হাজির হয়েছে। তার মধ্যে রয়েছে AI চ্যাটবট Bard, জিমেলের জন্য একটি Help Me Write টুল। এছাড়াও Google Workspace ব্যবহারকারীদের জন্য কিছু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক টুলও নিয়ে আসা হয়েছে। প্রাথমিক ভাবে এই AI-টুলগুলি ব্যবহার করতে পারবেন পিক্সেল ব্যবহারকারীরা।