৫০ হাজারেরও কম দামে নতুন বাইক লঞ্চ করল হিরো মোটোকর্প

হিরো মোটোকর্প জানিয়েছে, তাদের নতুন বাইক HF 100 একদমই বেসিক কমিউটার মডেল।

৫০ হাজারেরও কম দামে নতুন বাইক লঞ্চ করল হিরো মোটোকর্প
ডিজাইনের ক্ষেত্রে হিরো মোটকর্পের আর একটি বাইক HF Deluxe মডেলের সঙ্গে এই বাইকের মিল রয়েছে অনেক।
Follow Us:
| Updated on: Apr 20, 2021 | 5:13 PM

৫০ হাজারেরও কম দামে বাইক লঞ্চ করল হিরো মোটোকর্প। ভারতের মধ্যবিত্ত জনতার সাধ্যের মধ্যে বাইক কেনার স্বপ্ন চিরকালই পূরণ করেছে এই অটোমোবাইল সংস্থা। এবার ফের সেই রাস্তাতেই হাঁটল হিরো মোটোকর্প। এই সংস্থা সদ্যই দেশে লঞ্চ করেছে তাদের নতুন মডেল Hero HF 100। জানা গিয়েছে, এই বাইকের দাম ৪৯,৪০০ টাকা (এক্স শোরুম দিল্লি)।

HF Deluxe মডেলের থেকে একধাপ নীচে রয়েছে হিরোর নতুন বাইক HF 100। কিছুদিন আগে লঞ্চ হওয়া বাজাজের বাইক CT100- বাইকের ব্যবসায় হিরোর এই বাইক ভাল পাল্লা দেবে বলে মনে করছেন গাড়ি বিশেষজ্ঞরা। বাজাজের বাইক CT100- র দাম ৪৪,৮৯০ টাকা (এক্স শোরুম দিল্লি)।

হিরো মোটোকর্প জানিয়েছে, তাদের নতুন বাইক HF 100 একদমই বেসিক কমিউটার মডেল। অর্থাৎ রোজের যাতায়াতের জন্য যাঁদের বাইকের খুবই প্রয়োজন এবং সাধারণ ফিচার থাকলেই চলবে, তাঁরা অনায়াসে এই বাইক কিনতে পারেন। অত্যাধুনিক প্রযুক্তি বা ফিচার না থাকলেও এই বাইকের ভাল পরিষেবা নিয়ে কোনও সমস্যা নেই। আপাতত শুধু কালো এবং লাল, এই দুট রঙের কম্বিনেশনে একটাই ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে ভারতের বাজারে।

একনজরে দেখে নেওয়া যাক হিরো HF 100 বাইকের বিভিন্ন ফিচার

১। এই বাইকে রয়েছে ৯৭.২ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এক্ষেত্রে ফুয়েল ইনজেকটেড এবং এয়ার কুল— দুটো ফিচারই রয়েছে। এই ইঞ্জিন ৭.৯১ bhp (৮০০০ rpm) এবং ৮.০৫ Nm (৫০০০ rpm) দিতে পারে।

২। এই বাইকের ইঞ্জিনে রয়েছে একটি চার স্পিড গিয়ার বক্স। বাইকের ওজন ১১০ কিলোগ্রাম। কারণ কমিউটার মডেল হওয়ায় আরোহীরা বাইকের মধ্যে কিছু জিনিসপত্র নিয়ে যাতে গন্তব্যে পৌঁছতে পারেন, সেই ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন- নতুন গাড়ি কিনেছেন? এবার তাহলে সাজানোর পালা, খেয়াল রাখুন এই কয়েকটি জিনিস

৩। সামনে এবং পিছনের চাকায় ব্রেকিং হার্ডওয়্যার হিসেবে ১৩০ মিলিমিটার ড্রাম ইউনিট যুক্ত রয়েছে। ডিজাইনের ক্ষেত্রে হিরো মোটকর্পের আর একটি বাইক HF Deluxe মডেলের সঙ্গে এই বাইকের মিল রয়েছে অনেক।

৪। কমস্পিডে গাড়ি চালানো এবং জ্বালানির খরচ বাঁচানোর জন্য এই বাইকে রয়েছে হিরোর বিশেষ ফিচার idle-start-stop system। এছাড়াও রয়েছে XSens system।