Uber-WhatsApp: এবার উবর রাইড বুক করুন হোয়াটসঅ্যাপ থেকে, সহজ পদ্ধতিটি এখনই জেনে নিন

Book Uber Via WhatsApp: রাইড বুক করার কাজটি আরও ঝক্কিহীন করল উবর। গ্রাহকরা এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেও উবর রাইড বুক করত পারবেন। কীভাবে এই কাজটি করবেন, এখনই জেনে নিন।

Uber-WhatsApp: এবার উবর রাইড বুক করুন হোয়াটসঅ্যাপ থেকে, সহজ পদ্ধতিটি এখনই জেনে নিন
হোয়াটসঅ্যাপ থেকেও এবার উবর রাইড বুকি। ছবি: Uber।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 6:35 PM

Uber Ride Booking Via WhatsApp: গ্রাহকদের ঝক্কিহীন রাইডিং অভিজ্ঞতা প্রদানে অ্যাপ ক্যাব উবর সম্প্রতি বিশ্বের জনপ্রিয়তম ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের সঙ্গে জুটি বেঁধেছে। যার ফলে উবর ব্যবহারকারীরা সরাসরি এবার হোয়াটসঅ্যাপ থেকে উবর রাইড বুক করতে পারবেন। প্রাথমিকভাবে দিল্লি-এনসিআর অঞ্চলের বসবাসকারীরা এই সুবিধাটি উপভোগ করতে পারবেন। পরবর্তীতে দেশের সমস্ত প্রান্তের মানুষই এই সুবিধা ব্যবহার করতে পারবেন বলে জানা গিয়েছে।

উবরের তরফে বলা হচ্ছে, “আমরা একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিষেবা চালু করেছি, যা দিল্লি এনসিআরের মানুষজনকে হোয়াটসঅ্যাপে আমাদের অফিসিয়াল চ্যাটবটের মাধ্যমে সরাসরি উবর রাইড বুক করার ক্ষমতা দেয়।”

হোয়াটসঅ্যাপ থেকে কীভাবে উবর রাইড বুক করবেন

1) প্রথমে +917292000002 নম্বরে একটি বার্তা পাঠান।

2) এবার WhatsApp-এ ক্লিক করুন: এখানে (শুধুমাত্র মোবাইল ফোনে)।

3) একটি চ্যাট বক্স খুলবে।

4) আপনার পিক আপ এবং ড্রপ অফ অবস্থান দিয়ে দিন।

5) আপনি ড্রাইভারের আগমনের প্রত্যাশিত সময় এবং ভাড়ার তথ্য পেয়ে যাবেন।

উবর-হোয়াটসঅ্যাপ: কারা এই সুবিধা উপভোগ করতে পারবেন?

নতুন এবং আগের সমস্ত ব্যবহারকারী, যারা তাঁদের ফোন নম্বর নিবন্ধন করেছেন, তাঁরা হিন্দি এবং ইংরেজি ভাষায় এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। তবে উবর ড্রাইভাররা হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করা রাইড নিয়ে তাদের অভিজ্ঞতার কোনও পরিবর্তন দেখতে পাবেন না।

ব্যবহারকারীদের জন্য জরুরি বিকল্প

হোয়াটসঅ্যাপ চ্যাট ফ্লো, রাইডারকে নিরাপত্তা নির্দেশিকা সম্পর্কে অবহিত করবে। যার মধ্যে থাকছে জরুরি পরিস্থিতিতে কীভাবে উবরে করে পৌঁছে যেতে হবে (টাইপ হেল্প অন-ট্রিপে)।

যদি ব্যবহারকারী ভ্রমণের সময় ‘জরুরি’ বিকল্পটি নির্বাচন করেন, তাহলে তাঁরা উবরের গ্রাহক সহায়তা দলের কাছ থেকে একটি কল পাবেন। প্রয়োজনে, ট্রিপ শেষ হওয়ার 30 মিনিট পর্যন্ত কল করার জন্য উবর রাইডারদের নিরাপত্তা লাইন নম্বরে অ্যাক্সেস থাকবে। এই ভিডিয়োটি উবর রাইড বুক করার সময় WA2R ফ্লো ব্যাখ্যা করে।