WhatsApp Status দেখা যাবে 24 ঘণ্টা পরেও, কীভাবে দেখবেন জানুন

WhatsApp Status Archive Feature: ফিচারটি চলতি মাসের আগামী সপ্তাহে আরও অনেক ব্যবহারকারীদের কাছে পৌছে যাবে। এর কয়েক দিন আগেই কোম্পানিটি স্ক্রিন-শেয়ারিং ফিচার চালু করেছে।

WhatsApp Status দেখা যাবে 24 ঘণ্টা পরেও, কীভাবে দেখবেন জানুন
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 8:50 AM

WhatsApp New Features: ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত নতুন নতুন ফিচার এনে হাজির করছে। বিগত কয়েকদিন ধরেই Chat Lock ফিচারটি জনপ্রিয় হয়ে উঠেছে। কয়েকদিন আগেই অ্যান্ড্রয়েড এবং আইফোন ইউজারদের জন্য নতুন কয়েকটি সিকিউরিটি ফিচার নিয়ে এসেছিল সংস্থা। এদের মধ্যে একটি নতুন ফিচারের নাম ‘অ্যাকাউন্ট প্রোটেক্ট’। আর ইতিমধ্যেই একটি নতুন ফিচার নিয়ে এসেছে। স্ট্যাটাস আর্কাইভ নামে একটি ফিচার এনেছে। যদিও বর্তমানে এই ফিচারটি পরীক্ষাধীন আছে। অনেকেই জানেন যে, হোয়াটসঅ্যাপ স্টেটাস 24 ঘণ্টা পরে নিজে থেকেই উড়ে যায়। অর্থাৎ আপনি যদি কারও স্টেটাস 24 ঘণ্টার মধ্যে না দেখেন, তাহলে তা আর দেখতে পান না। কিন্তু এই ফিচারকে কেন্দ্র করেই একটি নতুন ফিচার এনেছে কোম্পানিটি। এই নতুন ফিচারের সুবিধা কী? এর সবথেকে বড় সুবিধা হল, আপনি চাইলে 24 ঘণ্টা পরেও কারও স্টেটাস দেখতে পারবেন। প্ল্যাটফর্ম ট্র্যাকার WABetaInfo অনুসারে, ফিচারটি চলতি মাসের আগামী সপ্তাহে আরও অনেক ব্যবহারকারীদের কাছে পৌছে যাবে। এর কয়েক দিন আগেই কোম্পানিটি স্ক্রিন-শেয়ারিং ফিচার চালু করেছে।

স্ট্যাটাস আর্কাইভ ফিচার:

মেসেজিং প্ল্যাটফর্ম স্ট্যাটাস ট্যাব উন্নত করার জন্য কাজ করছে। ফিচারটি রিলিজ হয়ে গেলে, ব্যবহারকারীরা স্ট্যাটাস ট্যাবের ভিতরে একটি নোটিফিকেশন ব্যানার পাবেন। এই ফিচারের সাহায্যে 24 ঘন্টা পরেও স্ট্যাটাস দেখতে পারবেন। এই স্ট্যাটাস আপডেটগুলি 24 ঘন্টা পরে ডিভাইসে সেভ করা হবে। 30 দিনের জন্য ডিভাইসে স্ট্যাটাস আপডেট রাখা হবে। সেভ করার মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অ্যাকাউন্ট হোল্ডাররা Facebook এবং Instagram-এর জন্য বিজ্ঞাপন তৈরি করা বা স্ট্যাটাস আপডেট শেয়ার করা চালিয়ে যেতে পারেন।

ভিডিয়ো কলের সময় স্ক্রিন শেয়ার করতে পারবেন:

হোয়াটসঅ্যাপ সম্প্রতি বিটা পরীক্ষার জন্য স্ক্রিন শেয়ার ফিচার নিয়ে এসেছে। এতে ব্যবহারকারীরা ভিডিয়ো কলের সময় তাদের স্ক্রিন শেয়ার করতে পারবেন। এই ফিচারটি জুম, গুগল মিট, মাইক্রোসফ্ট টিম এবং স্কাইপের মতো অ্যাপগুলিতেও রয়েছে। এবার তা ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপেও চলে এল। এর ফলে গুগল মিট বা Zoom কলের মতোই আপনি বন্ধু, সহকর্মীদের সঙ্গে ভিডিয়ো কলের সময় আপনার ডিভাইসের স্ক্রিন শেয়ার করতে পারবেন।