Jio-র সবথেকে সস্তার প্ল্যান, 75 টাকায় 2.5GB ডেটা, 23 দিন ভ্যালিডিটি

Reliance Jio-র ঝুলিতে 75 টাকা ও 91 টাকার দুটি রিচার্জ প্ল্যান রয়েছে। এই প্ল্যান দুটিতে রয়েছে দুর্দান্ত কিছু অফার। কতটা ডেটা পাবেন, কী-কী অন্য অফার থাকছে, 100 টাকা খরচের মধ্যে Jio Plans সম্পর্কে জেনে নিন।

Jio-র সবথেকে সস্তার প্ল্যান, 75 টাকায় 2.5GB ডেটা, 23 দিন ভ্যালিডিটি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2023 | 12:22 PM

Reliance Jio-র ঝুলিতে কম দামি, বেশি দামি মিলিয়ে রিচার্জ প্ল্যানের বিরাট সম্ভার রয়েছে। তার থেকেও বড় কথা সংস্থাটি বিস্তৃত ক্যাটেগরিতে রিচার্জ প্ল্যান অফার করে। প্রিপেড, পোস্টপেড, ডেটা অ্যাড-অন, ইন্টারন্যাশনাল রোমিং মিলিয়ে প্ল্যানের ছাড়াছড়ি। পাশাপাশি আবার JioPhone ব্যবহারকারীদের জন্যও রয়েছে বেশ কিছু রিচার্জ প্ল্যান। তার মধ্যে কয়েকটি খুব সস্তারও। যদিও যে কোনও জিওফোন প্ল্যান রিচার্জের খরচ কম। Jio-র ঝুলিতে মোট পাঁচটি এমন রিচার্জ প্ল্যান রয়েছে, যাদের খরচ 200 টাকার মধ্যেই। 75 টাকা থেকে রিচার্জ প্ল্যান শুরু হচ্ছে। Jio-র এমনই দুটো প্ল্যান সম্পর্কে আমরা আলোচনা করে নেব, যেগুলি এই মুহূর্তে সবথেকে কম খরচের। সেই দুই প্ল্যানের মধ্যে একটি JioPhone Plan। আর একটি Reliance Jio-র লেটেস্ট প্ল্যান, যার খরচ 100 টাকারও কম।

Jio 91 টাকার প্ল্যান

91 টাকার প্ল্যানটি খুব সম্প্রতিই নিয়ে এসেছে Reliance Jio। এই প্ল্যানে গ্রাহকরা মোট 28 দিনের ভ্যালিডিটি পেয়ে যাবেন। রিলায়েন্স জিও-র 91 টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকরা মোট 3GB ডেটা পেয়ে যাবেন। প্রাত্যহিক ভিত্তিতে তাঁদের এই প্ল্যানে 100MB করে ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার 200MB ডেটাও অফার করা হবে গ্রাহকদের। যদিও এই প্ল্যানেও আগের মতোই ডেইলি ডেটার কোটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড 64Kbps হয়ে যাবে।

এই প্ল্যানে জিও গ্রাহকরা আনলিমিটেড কলিং এবং প্রতিদিন 50টা করে SMS পাঠানোর সুবিধা পেয়ে যাবেন। রয়েছে সমস্ত জিও অ্যাপের ফ্রি অ্যাক্সেস। সেই তালিকায় রয়েছে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud -এর মতো প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন।

 JioPhone 75 টাকার প্ল্যান

Reliance Jio-র ঝুলিতে রয়েছে 75 টাকার একটি রিচার্জ প্ল্যান, যার ভ্যালিডিটি 23 দিন। এই প্ল্যানটি ব্যবহার করতে পারবেন কেবল JioPhone ব্যবহারকারীরাই। এই Jio Phone প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন 100MB ডেটা পেয়ে যাবেন। পাাপাশি তাঁদের অতিরিক্ত আরও 200MB ডেটা অফার করা হবে। সব মিলিয়ে JioPhone 75 টাকার প্ল্যানে গ্রাহকরা মোট 2.5GB ডেটা পেয়ে যাবেন। যদিও সমস্ত ডেটার কোটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড নেমে 64Kbps হয়ে যাবে।

Jio-র এই প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং অফার করা হয়। সেই সঙ্গেই আবার গ্রাহকরা 50টি SMS পাঠানোরও সুযোগ পেয়ে যান প্ল্যানটিতে, যা সত্যিই খুব উপকারী। তার কারণ, অনেকেই নিজেদের জিওফোন ফিচার ফোনটি থেকে SMS পাঠাতে পারেন এবং তা তাঁদের জন্য সত্যিই জরুরি হয়ে ওঠে অনেক সময়।