Google Pixel: গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের প্রি-অর্ডার কবে শুরু হবে? কবেই বা শুরু হবে ফোনের বিক্রি

গুগল কর্তৃপক্ষ তাঁদের পিক্সেল ৬ সিরিজের ফোন লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা না করলেও, অনলাইনে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের প্রি-অর্ডার এবং সেল শুরু সম্পর্কে ইঙ্গিত পাওয়া গিয়েছে।

Google Pixel: গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের প্রি-অর্ডার কবে শুরু হবে? কবেই বা শুরু হবে ফোনের বিক্রি
পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দুটো ফোন লঞ্চ হবে গুগল পিক্সেল ৬ সিরিজে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:27 PM

কবে লঞ্চ হবে গুগল পিক্সেল ৬ সিরিজের ফোন? অনেকদিন ধরেই চলছে জল্পনা। সম্প্রতি শোনা গিয়েছে, গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো আগামী ১৯ অক্টোবর প্রকাশ্যে আসতে পারে এই সিরিজের দু’টি ফোন। গুগল পিক্সেল ৬ সিরিজ যে লঞ্চ হবে সেটা জানা গিয়েছে জুলাই মাসে। গুগল সংস্থার এক এক্সিকিউটিভ এই সিরিজের দুটো ফোনের বেশ কিছু ফিচার এবং ডিজাইন প্রকাশ করেছিলেন। জুলাই মাসে অবশ্য বলা হয়েছিল যে আগামী বছর সম্ভবত লঞ্চ হবে গুগল পিক্সেল ৬ সিরিজ। তবে নতুন তারিখ শুনে অনুমান হয়তো এই বছরই লঞ্চ হয়ে যাবে গুগল পিক্সেল ৬ সিরিজ।

শোনা গিয়েছে, গুগল পিক্সেল ৬ সিরিজের ফোনে (পিক্সেল ৬ মডেলে) ২৩W ওয়্যারলেস চার্জিং ফিচার থাকতে পারে। Android Police- এর তরফে এই তথ্য প্রকাশ্যে এসেছে। প্রো ভ্যারিয়েন্টে এই চার্জিং ফিচার থাকবে কি না তা এখনও স্পষ্ট নয়। এর আগে আবার জুলাই মাসে একবার শোনা গিয়েছিল যে গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি ফোনে ৩৩W ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট থাকতে পারে। এদিকে জানা গিয়েছে, পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দুই মডেলের ডিজাইন একদম নতুন করে তৈরি করেছেন গুগল কর্তৃপক্ষ। উল্লেখ্য, এতদিন গুগলের ফোনে অ্যাপেলের প্রসেসর ব্যবহার করা হতো। তবে পিক্সেল ৬ সিরিজে গুগল সংস্থা নিজেদের Tensor চিপসেট বা প্রসেসর ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। গুগল সংস্থা অবশ্য এখনও তাদের পিক্সেল ৬ সিরিজের দুটো ফোন পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেনি।

বিভিন্ন সূত্রে খবর, ১৯ অক্টোবর থেকে এই দুই ফোনের প্রি-অর্ডার শুরু হতে পারে। জনপ্রিয় leaker জন প্রোসার তার ফ্রন্ট পেজ টেক ওয়েবসাইটের মাধ্যমে এই তথ্য প্রকাশ করেছেন। তিনি আরও জানিয়েছে ২৮ অক্টোবর থেকে নাকি এই ফোনের ডেলিভারি শুরু হবে। ক্রেতাদের হাতে হোক বা দোকানে, সর্বত্রই পৌঁছে যাবে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন। আরও জানা গিয়েছে, ১৯ অক্টোবর যখন গুগল পিক্সেল ৬ সিরিজের ফোনের প্রি-অর্ডার শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে তখন এই টেক জায়ান্ট ‘MadeByGoogle ইভেন্টের আয়োজন করতে পারে।

অন্যদিকে চিনের এক টিপস্টার আবার জানিয়েছেন, গুগল পিক্সেল ৬ সিরিজ নাকি আগামী ১৩ সেপ্টেম্বর লঞ্চ হবে। প্রসঙ্গত উল্লেখ্য, শোনা গিয়েছে ১৪ সেপ্টেম্বর আন্তর্জাতিক বাজারে আইফোন ১৩ সিরিজ লঞ্চ হতে পারে। তবে চিনের ওই টিপস্টারের দাবিকে নস্যাৎ করে দিয়েছেন জন প্রোসার। তাঁর কথায় এই তারিখ ভুল। বরং এর একমাস পর গুগল পিক্সেল ৬ সিরিজ লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হয়েছে Samsung Galaxy A52s ৫জি স্মার্টফোন, দেখুন দাম এবং ফিচার