সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই শুরু হতে পারে জিওফোন নেক্সটের প্রি-বুকিং!

আগামী সপ্তাহ থেকে জিওফোন নেক্সটের প্রি-বুকিং শুরু হতে পারে একথা প্রকাশ্যে এলেও কোনও নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেনি সংস্থা।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই শুরু হতে পারে জিওফোন নেক্সটের প্রি-বুকিং!
১০ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে পারে জিওফোন নেক্সট।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2021 | 2:50 PM

সেপ্টেম্বর মাসেই ভারতে আসতে চলেছে জিওফোন নেক্সট, একথা আগেই শোনা গিয়েছে। এবার শোনা গেল যে, সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহ অর্থাৎ আগামী সপ্তাহ থেকেই নাকি শুরু হতে পারে এই ফোনের প্রি-বুকিং। রিলায়েন্স জিও এবং গুগল একজোট হয়ে জিওফোন নেক্সট নির্মাণ করেছে। চলতি বছর জুন মাসে রিলায়েন্স ইন্ডাস্ট্রির ৪৪তম অ্যানুয়াল জেনারেল মিটিং বা বার্ষিক সাধারণ সভায় প্রথম জিওফোন নেক্সটের কথা ঘোষণা করা হয়েছিল। রিলায়েন্স সংগঠনের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি তখন বলেছিলেন, শুধু ভারত নয় সারা বিশ্বের ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ স্মার্টফোন হতে চলেছে জিওফোন নেক্সট। অর্থাৎ এই ফোনের দাম থাকবে মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই।

১০ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে জিওফোন নেক্সট, এখনও পর্যন্ত এই তথ্যই জানা গিয়েছে। সেই সঙ্গে 91Mobiles রিপোর্ট বলছে আসন্ন সপ্তাহ থেকে ভারতে এই ফোনের প্রি-বুকিং শুরু হতে পারে। এই প্রসঙ্গে বিভিন্ন রিটেল পার্টনারের সঙ্গে নাকি কথাবার্তাও এগিয়েছে রিলায়েন্স জিও সংস্থা। তবে আগামী সপ্তাহ থেকে জিওফোন নেক্সটের প্রি-বুকিং শুরু হতে পারে একথা প্রকাশ্যে এলেও কোনও নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেনি সংস্থা। অন্যদিকে শোনা গিয়েছে, এই ফোনে থাকতে পারে এইচডি ডিসপ্লে এবং ৩ জিবি পর্যন্ত র‍্যাম। এছাড়াও থাকতে পারে অ্যানড্রয়েড ১১ গো এডিশন।

ভারতে জিওফোন নেক্সটের সম্ভাব্য দাম-

জিওফোন নেক্সটের দাম ৩৪৯৯ টাকা হতে পারে। টিপস্টার যোগেশ এই দাবি করেছিলেন। এই প্রসঙ্গে উল্লেখ্য, রিলায়েন্স সংস্থার কর্ণধার মুকেশ আম্বানিও বলেছেন যে জিওফোন নেক্সট বিশ্বের ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ ফোন হতে চলেছে। অতএব বেশিরভাগ মানুষ যাতে এই ফোন কিনতে পারেন তাই দাম বেশ কমই হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

জিওফোন নেক্সটের সম্ভাব্য ফিচার-

  • এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ গো এডিশন।
  • জিওফোন নেক্সটে ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে থাকতে পারে।
  • এই ফোনে থাকতে পারে Qualcomm QM215 প্রসেসর।
  • ২ জিবি বা ৩ জিবি র‍্যাম নিয়ে লঞ্চ হতে পারে জিওফোন নেক্সট। এর সঙ্গে ১৬ জিবি বা ৩২ জিবির eMMC ৪.৫ ইন্টারনাল স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।
  • জিওফোন নেক্সটে ফোনের পিছনের অংশে অর্থাৎ ব্যাক প্যানেল বা রেয়ার পোরশনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। অন্যদিকে ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • ডুয়াল সিমের স্লট থাকবে জিওফোন নেক্সটে। সেই সঙ্গে 4G VoLTE সাপোর্ট থাকতে পারে এই ফোনে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ২৫০০mAh। ডুয়াল সিম সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। এছাড়াও এই বাজেট স্মার্টফোনে ব্লুটুথ ভি ৪.২ এবং জিপিএস কানেক্টিভিটি থাকতে পারে।
  • গুগল অ্যাসিসট্যান্ট এবং স্ন্যাপচাটের সাপোর্ট থাকতে পারে জিওফোন নেক্সটে।

আরও পড়ুন- অনলাইনে দারুণ অফারে মিলছে Motorola Edge 20 Fusion! কেনার আগে এই স্মার্টফোনের ফিচারগুলি জেনে রাখুন…