এমআই ১১ লাইট: ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে এই ৪জি ফোন

এর আগে এমআই ১১ সিরিজের এমআই ১১ আলট্রা মডেল লঞ্চ হয়েছে ভারতে। এবার শোনা যাচ্ছে, লঞ্চ হবে এমআই ১১ সিরিজের 'লাইট' ভ্যারিয়েন্ট।

এমআই ১১ লাইট: ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ হতে পারে এই ৪জি ফোন
এমআই ১১ লাইট লঞ্চ হতে চলেছে ভারতে।

এমআই ১১ লাইট ৪জি ফোন খুব তাড়াতাড়ি লঞ্চ হবে ভারতে, এমনটাই জানা গিয়েছে শাওমির এক এক্সিলিউটিভের টুইট থেকে। শাওমি ইন্ডিয়ার মার্কেটিং লিড সুমিয় সোনাল একটি টিজার প্রকাশ্যে এনেছেন। সেখানে অবশ্য ফোন লঞ্চের কোনও নির্দিষ্ট দিন লেখা হয়নি। এমনকি ফোনের নামও যে এমআই ১১ লাইট হবে, সেকথাও কোথাও লেখা নেই। তবে অনুমান করা হচ্ছে, এমআই ১১ লাইট ৪জি ফোনই লঞ্চ হবে। চলতি বছর মার্চ মাসের শেষে গ্লোবাল মার্কেটে এমআই ১১ লাইট ৪জি এবং ৫জি ভ্যারিয়েন্টের সঙ্গে এমআই ১১ আলট্রা এবং এমআই ১১আই লঞ্চ হয়েছিল।

শোনা যাচ্ছে, এই ফোনে থাকতে পারে V12.0.4.0.RKQINXM ভার্সানের রম। ৪জি পরিষেবার এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১। শাওমির তরফে যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি। এর আগে এমআই ১১ সিরিজের ফোন এমআই ১১ আলট্রা লঞ্চ হয়েছিল ভারতে। এবার ‘লাইট’ ভ্যারিয়েন্টও দেশে লঞ্চ করতে চলেছে এমআই।

এমআই ১১ লাইট- এর ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য ফিচার-

১। ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে এই ফোনে। সেখানে HDR10 ফিচার থাকার সম্ভাবনা রয়েছে। ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০Hz। ফোনের ডিসপ্লের উপর নিরাপত্তার জন্য থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন। এছাড়াও এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 732G প্রসেসর। সেই সঙ্গে থাকতে পারে ৮ জিবি LPDDR4X র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ।

২। এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের ব্যাক প্যানেলে থাকতে পারে এই ক্যামেরা সেটআপ। সেখানে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর, ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা। সামনের অংশে ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

আরও পড়ুন- আসছে ওপ্পো রেনো ৬ সিরিজ, প্রিমিয়াম মডেল হিসেবে থাকতে পারে ‘ওপ্পো রেনো ৬ প্রো প্লাস’

৩। কানেকটিভিটি অপশন স্বরূপ এই ফোনে থাকতে পারে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.১, এনএফসি এবং একটি টাইপ সি ইউএসবি চার্জিং পোর্ট। এই ফোনে থাকতে পারে ৪২৫০mAh ব্যাটারি। সেখানে থাকতে পারে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং। ফোনের ওজন হতে পারে ১৫৭ গ্রামের কাছাকাছি। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে এমআই ১১ লাইট ফোনে।