Nothing Phone (1): লঞ্চের আগেই ফাঁস নাথিং ফোন (১)-এর ফিচার্স ও স্পেসিফিকেশন, অন্যান্য স্মার্টফোনের থেকে কতটা আলাদা, জেনে নিন

Specifications Leaked: নাথিংয়ের প্রথম স্মার্টফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস লিক হয়ে গেল। কী বিশেষত্ব রয়েছে এই স্মার্টফোনের, একবার দেখে নিন।

Nothing Phone (1): লঞ্চের আগেই ফাঁস নাথিং ফোন (১)-এর ফিচার্স ও স্পেসিফিকেশন, অন্যান্য স্মার্টফোনের থেকে কতটা আলাদা, জেনে নিন
এমনই ট্রান্সপারেন্ট দেখতে হতে চলেছে নাথিং ফোন (১)
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2022 | 2:21 PM

ইয়ারফোনের পর বিশ্ববাজারে নাথিং তাদের প্রথম ফোনটি (Smartphone) নিয়ে আসতে চলেছে। নাথিংয়ের সেই প্রথম স্মার্টফোনের নাম নাথিং ফোন (১)। এর আগে কোম্পানির প্রতিষ্ঠাতা ও সিইও কার্ল পেই এই নাথিং ফোন (১) (Nothing Phone 1) নিয়ে বিস্তারিত তথ্য জানাননি। তবে তিনি কিছু ইঙ্গিত দিয়েছিলেন। আর এবার নাথিং ফোন (১)-এর একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস (Specifications Leaked) প্রকাশ্যে চলে এল। লঞ্চের কয়েক প্রহর আগেই আরএসজেডন নামের এক ট্যুইটার ইউজার নাথিং ফোন (১)-এর স্পেসিফিকেশনস লিক করে দিয়েছেন। সেই ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে, পারফরম্যান্সের দিক থেকে নাথিং ফোন (১) চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরের সাহায্যে। এর আগে এই চিপসেট ব্যবহৃত হয়েছে আরও একাধিক স্মার্টফোনে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, আইকিউও জ়েড৬ প্রো ৫জি, রিয়েলমি জিটি মাস্টার এডিশন, আইকিউও জ়েড৫ ৫জি এবং সদ্য লঞ্চ হওয়া ভিভো টি১ প্রো ৫জি।

নাথিং ফোন (১) সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশনস

নাথিং ফোন (১) লঞ্চ হতে পারে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে। যদিও ফোনটি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে কি না, আর সাপোর্ট করলেও তার স্পিড কেমন হতে পারে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি। যদিও লিকড পোস্ট থেকে জানা গিয়েছে, নাথিং ফোন (১) লঞ্চ হতে পারে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহযোগে।

সফ্টওয়্যারের দিক থেকে নাথিংয়ের প্রথম ফোনটি চালিত হতে পারে অ্যান্ড্রয়েড ১২ আউট অফ দ্য বক্স অপারেটিং সিস্টেমের সাহায্যে। দিন কয়েক আগেই নাথিং ফোন লঞ্চারের প্রিভিউ ভার্সনটি লঞ্চ করা হয়েছে। আর সেটি এক্সক্লুসিভলি উপলব্ধ হতে চলেছে নাথিং ফোন (১)-এর জন্যই।

একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হচ্ছে নাথিং ফোন (১)-এ। এই ডিসপ্লে ৯০ হার্ৎজ় রিফ্রেশ রেটড সাপোর্ট করবে। এইচডিআর১০ প্লাস সার্টিফিকেশন থাকছে, যার দ্বারা এসআরজিবি কালার এবং ডিসিআই-পিথ্রি কালার গ্যামুট সাপোর্ট করবে।

ফোনটির পিছনে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে এই নাথিং ফোন (১)-এ থাকছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর থাকছে।

তবে এই সব তথ্যই আপাতত জল্পনার স্তরে রয়েছে। কারণ, তথ্যগুলি প্রাপ্ত হয়েছে আনঅফিসিয়াল সূত্র থেকে। নাথিং ফোন (১) কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও তথ্য জানা যায়নি। যদিও একাধিক সূত্র মারফত খবর, সামনের মাসেই লঞ্চ করে যেতে পারে নাথিং ফোন (১)। আর ফোনটি একবার লঞ্চ করে গেলেই পরিষ্কার হয়ে যাবে এই সব ফিচার্স ও স্পেসিফিকেশনস ফোনটিতে থাকছে কি না।