সস্তার OnePlus Nord 3 ভারতে খুব জলদি আসছে, ফিচার ও স্পেসিফিকেশন কেমন?

সস্তার OnePlus Nord 3 ফোনে থাকছে 6.74 ইঞ্চির একটি 1.5K AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 120Hz। ফ্ল্যাট সাইড ফ্রেম দেওয়া হচ্ছে ফোনটিতে। মেইন ক্যামেরা হিসেবে থাকতে পারে একটি 64MP Omnivision সেন্সর বা একটি 50 MP Sony IMX890 সেন্সর।

সস্তার OnePlus Nord 3 ভারতে খুব জলদি আসছে, ফিচার ও স্পেসিফিকেশন কেমন?
নর্ড সিরিজ়ে ফের নতুন ফোন নিয়ে আসছে ওয়ানপ্লাস।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 5:31 PM

OnePlus ভারতে আরও দুটি সস্তার স্মার্টফোন নিয়ে আসছে। তার একটি OnePlus Nord 3 এবং অপরটি OnePlus Nord CE3। শীঘ্রই এই ফোন দুটি ভারতে লঞ্চ করতে পারে বলে জানা গিয়েছে। তবে এদের মধ্যে OnePlus Nord 3-র একাধিক স্পেসিফিকেশন সহ ডিজ়াইন এলিমেন্ট প্রকাশ্যে এসেছে। আর সেই সব কিছু দেখে ইঙ্গিত মিলেছে, এই মুহূর্তে অন্যান্য ব্র্যান্ডের বাজেট ফ্ল্যাগশিপগুলির সঙ্গে জোরদার টক্কর দেবে OnePlus Nord 3।

লিক থেকে জানা গিয়েছে, সস্তার OnePlus Nord 3 ফোনে থাকছে 6.74 ইঞ্চির একটি 1.5K AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 120Hz। ফ্ল্যাট সাইড ফ্রেম দেওয়া হচ্ছে ফোনটিতে। এই ওয়ানপ্লাস ফোনের সামনে থাকছে পাঞ্চ-হোল কাটআউট, যেখানে সেলফি ক্যামেরাটি দেওয়া হবে। ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেন্সর সহযোগে দুটি সার্কুলার রিংয়ের মধ্যে ট্রিপল ক্যামেরা সেন্সর দেওয়া হচ্ছে।

পারফরম্যান্সের দিক থেকে এই OnePlus Nord 3 চালিত হবে মিডিয়াটেক ডাইমেনসিটি 8200 প্রসেসরের সাহায্যে। গ্রাফিক্সের জন্য থাকছে Mali-G610 MC6 GPU, যা TSMC’s 4nm ম্যানুফ্যাকচারিং প্রসেস ব্যবহার করে ফ্যাব্রিকেট করা হয়েছে। এই প্রসেস আসলে ফোনের হাই পারফরম্যান্স নিশ্চিত করবে। সফটওয়্যার হিসেবে আসন্ন ওয়ানপ্লাস ফোনটিতে থাকছে অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেম ভিত্তিক OxygenOS 13.1। জানা গিয়েছে, এই ফোনে 8GB পর্যন্ত RAM থাকবে।

OnePlus Nord 3 ফোনে আকর্ষণীয় ব্যাটারি লাইনআপও দেওয়া হচ্ছে। 4,500-5,000mAh ব্যাটারি থাকবে এই ফোনে, যা 100W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ব্যাটারি সেটআপ ফোনটিকে খুব অল্প সময়ের মধ্যেই ফুল চার্জ করবে। ভলিউম রকার দেওয়া হচ্ছে ফোনের বাঁ দিকে। ডানদিকে থাকছে পাওয়ার বাটন এবং অ্যালার্ট স্লাইডার।

ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে এই OnePlus Nord 3 স্মার্টফোনে। মেইন ক্যামেরা হিসেবে থাকতে পারে একটি 64MP Omnivision সেন্সর বা একটি 50 MP Sony IMX890 সেন্সর। ফোনের মেইন লেন্সটি পেয়ার করা হতে পারে 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল এবং একটি 2MP নেমসেক লেন্সের সঙ্গে।