Oppo A54s: ওপ্পোর এই স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে? দামই বা কত হতে পারে?

যেহেতু ওপ্পো এ৫৪এস ফোনকে ওপ্পোএ৫৪ ফোনের সাকসেসর মডেল বলা হচ্ছে, তাই দুই ফোনের মধ্যে ফিচারের ক্ষেত্রে যথেষ্ট মিল থাকবে বলেই মনে করা হচ্ছে।

Oppo A54s: ওপ্পোর এই স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে? দামই বা কত হতে পারে?
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 9:23 AM

চিনের সংস্থা ওপ্পোর আগামী ফোন নাকি হতে চলেছে ওপ্পো এ৪৫এস। ওপ্পো সংস্থা এই প্রসঙ্গে কিছু না জানালেও, ওপ্পো ‘এ’ সিরিজের এই ফোন নিয়ে রীতিমতো জল্পনা শুরু হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে চলতি বছর এপ্রিল মাসে ভারতে যে ওপ্পো এ৫৪ ফোন লঞ্চ হয়েছিল তারই সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে ওপ্পো এ৫৪এস ফোন। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ নিয়ে একটিই ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে ওপ্পো ‘এ’ সিরিজের এই ফোনের। সেই সঙ্গে থাকতে পারে দুটো রঙের অপশন।

টিপস্টার সুধাংশু আম্ভোরে MySmartPrice- এর সঙ্গে যুক্ত হয়ে সম্প্রতি একটি রিপোর্টে জানিয়েছেন যে ওপ্পো এ৫৪এস ফোনে সম্ভাব্য দাম এবং ফিচার বেশ কিছু জায়গায় ফাঁস হয়েছে। বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে পার্ল ব্লু আর ক্রিস্টাল ব্ল্যাক- এই দুই রঙে লঞ্চ হতে পারে ওপ্পো এ৫৪এস ফোন। ওপ্পো এ৫৪এস ফোনের দাম EUR ২০০ থেকে EUR ২৫০- র মধ্যে হতে পারে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১৭,২০০ টাকা থেকে ২১,৬০০ টাকার মধ্যে দাম হতে পারে ওপ্পো এ৫৪এস ফোনের (ইউরোপের বাজারে)। যদিও ওপ্পো সংস্থার তরফে তাদের আসন্ন এই স্মার্টফোনের সম্পর্কে কিছু ঘোষণা করা হয়নি।

যেহেতু ওপ্পো এ৫৪এস ফোনকে ওপ্পোএ৫৪ ফোনের সাকসেসর মডেল বলা হচ্ছে, তাই দুই ফোনের মধ্যে ফিচারের ক্ষেত্রে যথেষ্ট মিল থাকবে বলেই মনে করা হচ্ছে। সেই কারণে ওপ্পো এ৫৪ ফোনের ফিচারগুলো আরও একবার দেখে নিন।

১। ওপ্পো এ৫৪ ফোনে রয়েছে ColorOS 7.2 এবং অ্যানড্রয়েড ১০। এছাড়াও এই ফোনে রয়েছে একটি MediaTek Helio P৩৫ প্রসেসর। Crystal Black, Moonlight Gold, Starry Blue- এই তিন রঙে লঞ্চ হয়েছে ওপ্পো এ৫৪ ফোন।

২। এই ফোনের ডিসপ্লে ৬.৫১ ইঞ্চির। ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে (720×1,600 pixels) এবং 60Hz রিফ্রেশ রেটের স্ক্রিন রয়েছে এই ফোনে। এছাড়াও ওপ্পো এ৫৪ ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি, তার সঙ্গে রয়েছে ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট।

৩। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সমের লঞ্চ হয়েছে এই ফোন। এই তিনটি ভ্যারিয়েন্টের স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রো এসডি কার্ডের স্লট থাকবে এই ফোনে। ওয়াটার রেসিট্যান্ট এই ফোনের ওজন ১৯২ গ্রাম।

৪। ওপ্পো এ৫৪ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর ছাড়াও একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের bokeh সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৫। এই ফোনে রয়েছে 15W ফাস্ট চার্জিং সাপোর্ট। ৪জি এই মডেলে কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ৫, জিপিএস, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক এবং টাইপ সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Poco M4 Pro 5G: নভেম্বরের মধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে এই ফোন, ভারতে আসতে পারে আগামী বছর