Poco M4 Pro 5G: নভেম্বরের মধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে এই ফোন, ভারতে আসতে পারে আগামী বছর

পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। তাই অনুমান করা হচ্ছে দুই ফোনের ফিচার বেশ কিছু মিল থাকতে পারে।

Poco M4 Pro 5G: নভেম্বরের মধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে এই ফোন, ভারতে আসতে পারে আগামী বছর
ছবি প্রতীকী।

নভেম্বর মাসের মধ্যেই আন্তর্জাতিক বাজারে অভিষেক হবে পোকো এম৪ প্রো ৫জি ফোনের। আর চলতি বছরের একদম শেষভাগে বা পরের বছরের শুরুতে ভারতে লঞ্চ হবে পোকো সংস্থার এই নতুন স্মার্টফোন। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার এমনটাই দাবি করেছেন। অন্যদিকে জানা গিয়েছে, IMEI database- এ পোকো এম৪ প্রো ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। তবে সেখানে ফোনের মডেল নম্বর ছাড়া আরও কোনও বিবরণ দেওয়া হয়নি।

এর আগে অন্যনায় সূত্রে একবার শোনা গিয়েছিল যে পোকোর আসন্ন ফোনে থাকতে পারে একটি MediaTek প্রসেসর এবং ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট। প্রসঙ্গত উল্লেখ্য, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা 91Mobiles- এর সঙ্গে যুক্ত হয়ে একটি রিপোর্টে দাবি করেছেন যে গ্লোবাল মার্কেটে পোকো এম৪ প্রো ৫জি ফোন লঞ্চ হবে অক্টোবরের শেষে বা নভেম্বর। তিনি এও জানিয়েছেন যে, সম্ভবত পরের বছর ভারতে এই ফোন লঞ্চ হতে পারে।

সম্প্রতি IMEI database- এ পোকোর এই ফোনের উল্লেখ পাওয়া গিয়েছে। টিপস্টার মুকুল শর্মাই একথা জানিয়েছেন। সেখানে বলা হয়েছে পোকোর এই স্মার্টফোনের মডেল নম্বর 21091116AG। এদিকে IMEI database ছাড়াও একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে যেমন- EEC, 3C এবং TENAA- এইসব ওয়েবসাইটেও এই ফোনের নাম দেখা গিয়েছে। এইসব সার্টিফিকেশন ওয়েবসাইটেও বলা হয়েছে যে পোকো এম৪ প্রো ৫জি ফোনে থাকতে পারে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট এবং MediaTek প্রসেসর।

পোকো এম৪ প্রো ৫জি ফোনের সম্ভাব্য বেশ কিছু ফিচার

পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। তাই অনুমান করা হচ্ছে দুই ফোনের ফিচার বেশ কিছু মিল থাকতে পারে। সেজন্য পোকো এম৩ প্রো ৫জি ফোনের ফিচারগুলোই একবার দেখে নেওয়া যাক।

  • পোকো এম৩ স্মার্টফোনে রয়েছে Qualcomm Snapdragon ৬৬২ প্রসেসর। এর সঙ্গেই রয়েছে ৪ জিবি LPDDR4X র‍্যাম।
  • অ্যানড্রয়েড ১০ এবং MIUI ১২- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন।
  • এখানে রয়েছে ৬.৫৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে।
  • এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর সেখানে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সুর, একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। পোকো এম৩ ফোনে রয়েছে ৬৪ জিবি ও ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো সম্ভব।
  • এই ফোনে রয়েছে ৬০০০mAh ব্যাটারি এবং ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Realme GT Neo 2T: দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য বিভিন্ন ফিচার

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla