ওপ্পোর নতুন স্মার্টফোন ‘রেনো ৫এ’, একঝলকে দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার

ওপ্পো রেনো ৫এ ফোনের ব্যাটারি ৪০০০mAh। সেই সঙ্গে রয়েছে ১৮ ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন প্রায় ১৮২ গ্রাম।

ওপ্পোর নতুন স্মার্টফোন 'রেনো ৫এ', একঝলকে দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার
ওপ্পোর নতুন স্মার্টফোন।

ওপ্পোর নতুন স্মার্টফোন ওপ্পো রেনো ৫এ লঞ্চ হয়েছে জাপানে। এই ফোনে রয়েছে IP68 সার্টিফিকেট। অর্থাৎ ওপ্পো রেনো ৫এ ফোনটি ধুলোবালি এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট। ওপ্পোর এই নতুন স্মার্টফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা। এছাড়াও রয়েছে ৯০Hz- এর ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 765G SoC প্রসেসর। এই ফোনের অনবোর্ড স্টোরেজ ১২৮ জিবি। ওপ্পোর এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে হোল পাঞ্চ ডিজাইন। সেখানে রয়েছে ফ্রন্ট ক্যামেরা। ওপ্পো রেনো ৫এ স্মার্টফোনে রয়েছে বিভিন্ন ধরনের এআই ফিচার। যেমন- আলট্রা নাইট ভিডিয়ো, লাইভ এইচডিআর এবং নিওন পোর্ট্রেট। এই ফোনের ব্যাক এবং ফ্রন্ট ক্যামেরায় ভিডিয়ো তোলা সম্ভব (simultaneously)।

জাপানে ওপ্পোর নতুন স্মার্টফোন লঞ্চ হলেও, এখনও তার দাম জানা যায়নি। আইস ব্লু এবং সিলভার ব্ল্যাক, এই দুই রঙে পাওয়া যাবে ওপ্পো রেনো ৫এ ফোন। জুন মাসের প্রথম থেকে জাপানের Y! Mobile- এ ওপ্পোর এই ফোন পাওয়া যাবে। বিশ্বের অন্যান্য দেশে কবে ওপ্পোর এই ফোন লঞ্চ হতে পারে সেই ব্যাপারে কিছু জানা যায়নি। তবে বলা হচ্ছে ওপ্পো রেনো ৩এ ফোনের সাফল্যের পরই নাকি রেনো ৫এ মডেল লঞ্চ করেছে ওপ্পো। জাপানে ওপ্পো রেনো ৩এ মডেল লঞ্চ হয়েছিল JPY ৩৯,৮০০ টাকায়। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় ২৬,৬০০ টাকা।

ওপ্পো রেনো ৫এ ফোনের বিভিন্ন ফিচার-

১। এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং কালারওএস ১১। ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে এই ফোনে।

২। এই ফোনের কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। সেই সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের মোণোক্রোম সেনস্র। এছাড়াও রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এর সঙ্গে এই ফোনে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- অগষ্টেই লঞ্চ করছে Redmi Note 8 2021, জানাল শিয়োমি

৩। এই ফোনের অনবোর্ড স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। সেক্ষেত্রে মাইক্রো এসডি কার্ডের অপশন রয়েছে। কানেকটিভিটির ক্ষেত্রে এই ফোনে ৫জি এবং ৪জি এলটিই, দুটো পরিষেবাই থাকবে। এর সঙ্গে রয়েছে ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এই ফোনে রয়েছে রেয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

৪। ওপ্পো রেনো ৫এ ফোনের ব্যাটারি ৪০০০mAh। সেই সঙ্গে রয়েছে ১৮ ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন প্রায় ১৮২ গ্রাম।