Poco F3 GT: ভারতে আসছে পোকোর নতুন স্মার্টফোন, কবে লঞ্চ? কী কী ফিচারই বা থাকছে এই ফোনে

চলতি বছর মে মাসে প্রথম পোকো এফ৩ জিটি ফোনের কথা প্রকাশ্যে এসেছিল। সেই সময় শোনা গিয়েছে, এই বছরই (২০২১ সাল) তৃতীয় কোয়ার্টারে ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে।

Poco F3 GT: ভারতে আসছে পোকোর নতুন স্মার্টফোন, কবে লঞ্চ? কী কী ফিচারই বা থাকছে এই ফোনে
আগামী ২৩ জুলাই ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 2:52 PM

ভারতে আসছে পোকো এফ৩ জিটি স্মার্টফোন। আগামী ২৩ জুলাই ভারতীয় সম দুপুর ১২টায় এই ফোন লঞ্চ হবে বলে জানা গিয়েছে। পোকো সংস্থার তরফে জানানো হয়েছে এই ফোনে থাকবে ডুয়াল স্টিরিও স্পিকার। সেই স্পিকারে ডলবি অ্যাটমোস সাপোর্ট থাকবে। গত এপ্রিল মাসে চিনে লঞ্চ হয়েছিল রেডমি কে৪০ গেমিং এডিশন। এই ফোনেরই রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে ভারতে পোকো এফ৩ জিটি ফোন লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। পোকো এফ৩ জিটি মডেলই পোকো ব্র্যান্ডের প্রথম এমন ফোন, যার ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০Hz। পোকো সংস্থা জানিয়েছে, নতুন ফোন লঞ্চের ভার্চুয়াল ইভেন্ট লাইভ দেখানো হবে সংস্থার সোশ্যাল মিডিয়া চ্যানেলে। ইউটিউবেও এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট দেখতে পাওয়া যাবে।

চলতি বছর মে মাসে প্রথম পোকো এফ৩ জিটি ফোনের কথা প্রকাশ্যে এসেছিল। সেই সময় শোনা গিয়েছে, এই বছরই (২০২১ সাল) তৃতীয় কোয়ার্টারে ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে। জানা গিয়েছে, পোকো এফ৩ জিটি ফোনে থাকবে একটি MediaTek Dimensity ১২০০ প্রসেসর। এছাড়াও চলতি সপ্তাহের শুরুতেই পোকো ইন্ডিয়ার তরফে জানানো হয়েছিল যে গানমেটাল স্টিল এবং প্রিডেটর ব্ল্যাক, এই দুই রঙে লঞ্চ হবে পোকো এফ৩ জিটি ফোন। সম্প্রতি আবার সংস্থার জানানো হয়েছে, এই ফোনে থাকবে একটি ১০ বিটের AMOLED ডিসপ্লে। সেখানে থাকবে HDR 10+ এবং DC Dimming সাপোর্ট।

শোনা গিয়েছে, পোকো এফ৩ জিটি ফোনের দাম শুরু হতে পারে ৩০ হাজার টাকার আশপাশে। আর টপ ভ্যারিয়েন্টের দাম হতে ৩৫ হাজারের কাছাকাছি। তবে বেস ভ্যারিয়েন্টের দাম ৩০ হাজারের আশপাশে হলেও টপ ভ্যারিয়েন্টের দাম ৩৫ হাজারের কমই হবে বলে অনুমান। উল্লেখ্য, পোকো এফ৩ জিটি ফোনের এই দাম চিনে লঞ্চ হওয়া রেডমি কে৪০ গেমিং এডিশনের সঙ্গে সামঞ্জস্য রেখেই ভারতেও ধার্য হবে বলে অনুমান করা হয়েছে।

চিনে রেডমি কে৪০ গেমিং এডিশনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম CNY ১৯৯৯। ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ হাজার টাকা।৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ২১৯৯। ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৩০০ টাকা। এছাড়া ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের মডেলের দাম CNY ২৩৯৯, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৭,৬০০ টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম CNY ২৩৯৯। এছাড়াও ১২ জিবি র‍্যাম ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম CNY ২৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,১০০ টাকা।

আরও পড়ুন- সস্তায় পুষ্টিকর! দেশে লঞ্চ হল টেকনো Camon 17 Pro ও Camon 17