রিয়েলমি সি২৫ ফোনে প্রথম ছাড়, কী কী ফিচার রয়েছে এই মডেলে?

এই ফোনের ব্যাটারি ৬০০০ mAh। সেখানে রয়েছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের সঙ্গেই দেওয়া হবে একটি চার্জার।

রিয়েলমি সি২৫ ফোনে প্রথম ছাড়, কী কী ফিচার রয়েছে এই মডেলে?
সি২০ এবং সি২১- এর সঙ্গেই ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি সি২৫।
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 11:24 AM

রিয়েলমি সি২৫ ফোনে প্রথমবারের জন্য ছাড় দেওয়া হচ্ছে ভারতে। রিয়েলমি ‘সি’ সিরিজের ‘মোস্ট এক্সপেনসিভ’ মডেল সি২৫। উল্লেখ্য, সি২০ এবং সি২১- এর সঙ্গেই ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি সি২৫। শুক্রবার ১৬ এপ্রিল দুপুর ১২টা থেকে এই ফোনের উপর শুরু হবে সেল। ফ্লিপকার্টের পাশাপাশি রিয়েলমি ডট কম এবং মেনলাইন চ্যানেলে রিয়েলমি সি২৫- এর দাম শুরু হচ্ছে ৯৯৯৯ টাকা থেকে। এবসিক মডেল অর্থাৎ ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯৯৯৯ টাকা। অন্যদিকে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা।

ফ্লিপকার্টের ক্ষেত্রে ফোন কেনার সময় ক্রেতারা অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করলে ৫ শতাংশ ক্যাশব্যাক পাবেন। এই অফার আনলিমিটেড, অর্থাৎ যতজন ক্রেতা অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে ফ্লিপকার্ট থেকে রিয়েলমি সি২৫ ফোন কিনবেন, তাঁরা সকলেই এই অফার পাবেন। এছাড়া আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে ফোন কিনলে ৫০০ টাকা ছাড় পাবেন ক্রেতারা।

দুটো কালার অপশনে এদেশে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি২৫ ফোন। ওয়াটারি গ্রে এবং ওয়াটারি ব্লু, এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে এবং MediaTek Helio G70 প্রসেসর। এর সঙ্গে থাকবে ৪জিবি র‍্যাম আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। যদিও এই স্টোরেজ বাড়ানো সম্ভব। ২৫৬ জিবি পর্যন্ত এই স্টোরেজ বাড়ানো যাবে। তার জন্য রয়েছে , মাইক্রো এসডি কার্ডের স্লট।

রিয়েলমি সি২৫ ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর, একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম লেন্স। এছাড়াও ফ্রন্ট ক্যামেরায় থাকছে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার। এই ফোনের ক্যামেরায় রয়েছে বিভিন্ন ফিচার এবং মোড। বিউটি মোড, এইচডিআর, প্যানোর‍্যামিক ভিউ, পোর্ট্রেট, টাইমল্যাপস, স্লো-মো এবং নাইটস্কেপ— এইসব ফিচার রয়েছে রিয়েলমি সি২৫ ফোনে।

আরও পড়ুন- ২৮ এপ্রিল ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের প্রথম ৫জি ফোন এম৪২

এই ফোনের ব্যাটারি ৬০০০ mAh। সেখানে রয়েছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের সঙ্গেই দেওয়া হবে একটি চার্জার। এই ফোনের সফটওয়্যার হল Realme UI 2.0। সেই সঙ্গে রয়েছে অ্যানড্রয়েড ১১ (out-of-the-box)। কানেক্টিভিটি অপশনের ক্ষেত্রে রিয়েলমি সি২৫ ফোনে রয়েছে ডুয়াল সিম সাপোর্ট, ৪জি এলটিই, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের একটি এহডফোন জ্যাক।