Samsung Galaxy A73 5G: সস্তায় ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুরন্ত ফোন নিয়ে এল স্যামসাং, গ্যালাক্সি এ৭৩ ৫জি-র ফিচার্স দেখে নিন

Price And Specifications: গ্যালাক্সি এ সিরিজ়ে নতুন ৫জি স্মার্টফোন যোগ কর স্যামসাং। সেই ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস জেনে নিন।

Samsung Galaxy A73 5G: সস্তায় ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুরন্ত ফোন নিয়ে এল স্যামসাং, গ্যালাক্সি এ৭৩ ৫জি-র ফিচার্স দেখে নিন
নিখুঁত ছবি তুলবে স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 2:39 PM

দুর্দান্ত একটি ফোন নিয়ে এল স্যামসাং (Samsung)। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি (Galaxy A73 5G)। গ্যালাক্সি এ সিরিজ়ের এই লেটেস্ট ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা (108MP Camera), অ্যামোলেড ডিসপ্লে এবং ১২০ হার্ৎজ় রিফ্রেশ রেট। পাশাপাশি এই ফোনের আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল, ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্ট এই গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনটি আইপি৬৭ রেটিং পেয়েছে। ফোনটির দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনটির দাম সম্পর্কে স্যামসাংয়ের তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। ফোনটির মোট তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – অওসাম গ্রে, অওসাম মিন্ট এবং অওসাম হোয়াইট। আগামী কয়েক দিনের মধ্যেই গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে। ৫জি এনাবলড এই স্মার্টফোনের মোট দুটি ভ্যারিয়েন্ট থাকছে – ৮জিবি ও ১২৮জিবি এবং ৮জিবি ও ২৫৬জিবি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনে রয়েছে একটি ৬.৭ ইঞ্চির এফএইচডি প্লাস ডিসপ্লে, যার রেজ়োলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস। এই ডিসপ্লে ১২০ হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্ট করে, যা সুরক্ষিত থাকছে কর্নিং গোরিলা গ্লাস ৫ দ্বারা। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব ওয়ান ইউআই ৪.১ অপারেটিং সিস্টেমের সাহায্যে। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। মোট দুটি স্টোরেজ অপশন রয়েছে এই ফোনের – ১২৮জিবি ও ২৫৬জিবি। এছাড়াও ফোনটির স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে।

কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি স্মার্টফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি ৫ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং আর একটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যাম। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ২৫ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের আরও একটি নতুন ফোন গ্যালাক্সি এ৩৩ ৫জি লঞ্চ হল ভারতে

আরও পড়ুন: কপিল দেবের ১৭৫ নট আউট মিস করেছিলেন? হারিয়ে যাওয়া ভিডিয়ো রিক্রিয়েট করল শক্তিশালী এয়ারটেল ৫জি

আরও পড়ুন: ফিরল নস্ট্যালজিয়া! জনপ্রিয় নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ কামব্যাক করল, আকর্ষণীয় ফিচার্স, ১৮ দিনের ব্যাটারি ব্যাকআপ