ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং জেড ফ্লিপ ৩, কোন স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কত?

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩, এই দুই ফোনের প্রি-অর্ডার শুরু হবে আগামী ২৪ অগস্ট থেকে।

ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং জেড ফ্লিপ ৩, কোন স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কত?
গত ১১ অগস্ট স্যামসাং গ্যালাক্সির আনপ্যাকড ইভেন্টে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 8:23 PM

শোনা যাচ্ছিল ২০ অগস্ট ভারতে স্যামসাং গ্যালাক্সির ফোল্ডেবল ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে তার চারদিন আগে ১৬ অগস্ট দেশে লঞ্চ হয়ে গেল গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোন। আগামী ২৪ অগস্ট থেকে এই দু’টি ফোনের প্রি-অর্ডার শুরু হবে। ফ্লিপ সিরিজের ফোনের দাম শুরু হচ্ছে ৮৪,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে হাই-এন্ড ফোল্ড সিরিজের দাম শুরু হচ্ছে ১,৪৯,৯৯৯ টাকা থেকে।

বলা হচ্ছে এই দুই ফোল্ডেবল ফোনে রয়েছে নতুন একটি প্রোটেক্টিভ ফিল্ম, যা স্ট্রেচেবল PET5 দিয়ে তৈরি। এর সাহায্যে মেন স্ক্রিন আগের ডিভাইসের তুলনায় ৮০ শতাংশেরও বেশি ডিউরেবল হবে। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং জেড ফ্লিপ ৩- দুই ফোনেই রয়েছে IPX8 সার্টিফিকেট। অর্থাৎ এই দুই ফোন জলের ক্ষেত্রে রেজিসট্যান্ট। স্যামসাংয়ের বিশেষ Armor Aluminum দিয়ে তৈরি হয়েছে এই দু’টি ফোন। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ হল প্রথম ফোল্ডেবল ফোন, যেখানে এস পেনের সাপোর্ট রয়েছে। দুটো ফোনের ডিসপ্লেতেই রয়েছে ১২০Hz অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩- এই দুই ফোল্ডেবল স্মার্টফোনের ভারতে দাম কত?

  • স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের দাম ১,৪৯,৯৯৯ টাকা।
  • এই ফোনেরই ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৫৭,৯৯৯ টাকা।
  • ফ্যান্টম ব্ল্যাক এবং ফ্যান্টম গ্রিন, এই দুই রঙে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোন।
  • অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ৮৪,৯৯৯ টাকা।
  • এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৮,৯৯৯ টাকা। ফ্যান্টম ব্ল্যাক এবং ক্রিম কালারে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩, এই দুই ফোনের প্রি-অর্ডার শুরু হবে আগামী ২৪ অগস্ট থেকে। স্যামসাংয়ের অফিশিয়াল ওয়েবসাইট Samsung.com এবং অন্যান্য বড় রিটেল স্টোর থেকে এই ফোন কেনা যাবে। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের ওয়েবসাইটেও এই দুই ফোনের টিজার পেজ প্রকাশ হয়েছিল। আগামী ১০ সেপ্টেম্বর থেকে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোনের সেল শুরু হবে।

গত ১১ অগস্ট স্যামসাং গ্যালাক্সির আনপ্যাকড ইভেন্টে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোন। একই সঙ্গে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি বাডস ২ এবং গ্যালাক্সি ওয়াচ ৪ সিরিজও।

আরও পড়ুন- ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর নিয়ে দ্রুত লঞ্চ হতে পারে রেডমি ১০ স্মার্টফোন