৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর নিয়ে দ্রুত লঞ্চ হতে পারে রেডমি ১০ স্মার্টফোন

রেডমি ১০ ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা না হলেও, শাওমির অফিশিয়াল ওয়েবসাইটের টিজার পেজে 'কামিং সুন' ট্যাগ দেখে আন্দাজ করাই যাচ্ছে যে দ্রুত লঞ্চ হবে এই স্মার্টফোন। 

৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর নিয়ে দ্রুত লঞ্চ হতে পারে রেডমি ১০ স্মার্টফোন
শোনা গিয়েছে, তিনটি আলাদা র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে রেডমি ১০ ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 7:42 PM

খুব তাড়াতাড়ি লঞ্চ হবে রেডমি ১০ স্মার্টফোন। শেষ পর্যন্ত শাওমির তরফে এই ঘোষণা করা হয়েছে। সংস্থার তরফে নতুন স্মার্টফোনের অফিশিয়াল টিজারও প্রকাশিত হয়েছে। তবে কবে রেডমি ১০ ফোন লঞ্চ হবে তার নির্দিষ্ট তারিখ জানা যায়নি এখনও। একটি টিজার পোস্টারে রেডমি ১০ ফোনের ডিজাইনও আংশিক ভাবে প্রকাশ পেয়েছে। জানা গিয়েছে, এই ফোনে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর সেখানে থাকবে ৫০ মেগাপিক্সেলের একটি মেন সেনসর। এর আগে শোনা গিয়েছে যে, রেডমি ১০ ফোনে থাকতে পারে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে এবং এই ফোনে MediaTek Helio G88 প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে এই ফোনের ব্যাটারি ৫০০০mAh হতে পারে।

চিনের শাওমি সংস্থা তাদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে রেডমি ১০ ফোন লঞ্চের কথা ঘোষণা করেছে। বিভিন্ন অংশে ভাগ করে ফোনের ডিজাইন দেখানো হয়েছে। অন্তত তিনটি রঙে রিলিজ হবে রেডমির এই নতুন স্মার্টফোন। সবেতেই থাকবে গ্লসি ফিনিশ। আয়তাকার মডিউলের ক্যামেরা সেটআপ থাকবে ফোনের পিছনের অংশের বাঁদিকের উপরের কোণে। এই মডিউলে কোয়াড ক্যামেরা সেনসরের সঙ্গে থাকে একটি ফ্ল্যাশ। সেখানেই লেখা রয়েছে ’50MP Camera’। টিজারে ফোনের ছবিতে দেখা গিয়েছে যে সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর। নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা না হলেও, ‘কামিং সুন’ ট্যাগ দেখে আন্দাজ করাই যাচ্ছে যে দ্রুত লঞ্চ হবে এই ফোন।

শোনা গিয়েছে, তিনটি আলাদা র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে রেডমি ১০ ফোন। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ নিয়ে রেডমি ১০ স্মার্টফোনের তিনটি মডেল লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। কার্বন গ্রে, পিবল হোয়াইট এবং সি ব্লু- এই তিনটি রঙে লঞ্চ হতে পারে ফোন।

রেডমি ১০ ফোনের সম্ভাব্য ফিচার একঝলকে দেখে নিন-

  • এই ফোনে ডুয়াল ন্যানো সিমের স্লট থাকতে পারে।
  • অ্যানড্রয়েড ১১ এবং MIUI 12.5- এর সাহায্যে পরিচালিত হতে পারে ফোন।
  • ৬.৫ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস হোল-পাঞ্চ ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।
  • রেডমি ১০ ফোনে একটি অক্টা-কোর MediaTek Helio G88 প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। এর সঙ্গে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকতে পারে রেডমি ১০ ফোনে।
  • এই ফোনের ব্যাটারি ৫০০০mAh হতে পারে। তার সঙ্গে ১৮W ফাস্ট চার্জিং এবং ৯W রিভার্স চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- ভারতে ২০ অগস্ট লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩