Tecno Phantom X: কার্ভড ডিসপ্লে, ডুয়াল সেলফি ক্যামেরা নিয়ে ভারতে লঞ্চ হল টেকনো ফ্যান্টম এক্স ফোন

Tecno Phantom X: ভারতে একটি র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনেই লঞ্চ হয়েছে টেকনো ফ্যান্টম এক্স ফোন। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা।

Tecno Phantom X: কার্ভড ডিসপ্লে, ডুয়াল সেলফি ক্যামেরা নিয়ে ভারতে লঞ্চ হল টেকনো ফ্যান্টম এক্স ফোন
টেকনো ফ্যান্টম এক্স ফোন লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 9:18 PM

টেকনো ফ্যান্টম এক্স (Tecno Phanton X) ফোন লঞ্চ হয়েছে ভারতে। নতুন এই ফোনে রয়েছে একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। এছাড়াও রয়েছে (Tecno Smartphone) ডুয়াল সেলফি ক্যামেরা, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। টেকনোর এই নতুন ফোনে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টও রয়েছে। এছাড়াও এই ফোনে ভার্চুয়াল র‍্যাম এক্সপ্যানশন ফিচার দেখা যাবে। ৫ জিবি পর্যন্ত র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব ফোনের অব্যবহৃত স্টোরেজের সাহায্যে। বাজারদর অনুসারে ভিভো ভি ২৩এ ৫জি, ওপ্পো এফ২১ প্রো এবং স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ৫জি— এইসব ফোনের সঙ্গে প্রতিযোগিতা হবে টেকনো ফ্যান্টম এক্স ফোনের। কারণ এইসব ফোনের দাম মোটামুটি একই। এবার দেখে নেওয়া যাক টেকনো ফ্যান্টম এক্স ফোনের দাম এবং বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন।

টেকনো ফ্যান্টম এক্স ফোনের দাম

ভারতে একটি র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনেই লঞ্চ হয়েছে টেকনো ফ্যান্টম এক্স ফোন। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা। আইসল্যান্ড ব্লু এবং সামার সানসেট রঙে ভারতে লঞ্চ হয়েছে এই ফোন। ই-কমার্স সংস্থা অ্যামাজন থেকে টেকনো ফ্যান্টম এক্স ফোন কেনা যাবে। বিক্রি শুরু হবে আগামী ৪ মে থেকে। এই ফোন কিনলে ক্রেতারা ২৯৯৯ টাকার একটি ব্লুটুথ স্পিকার পাবেন ফ্রি গিফট বা কমপ্লিমেন্টারি হিসেবে। এর সঙ্গে থাকছে ওয়ান টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট সার্ভিস। গত বছর জুন মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল টেকনো ফ্যান্টম এক্স ফোন।

টেকনো ফ্যান্টম এক্স ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১১ এবং HiOS 8.0- এর সাহায্যে।
  • একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস কার্ভড অ্যামোলেড ডিসপ্লে থাকছে এই ফোনে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ।
  • একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর রয়েছে এই ফোনে, যার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি LPDDR4X র‍্যাম।
  • ফোনের ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্যানেল।
  • এই ফোনের ট্রিপল রেয়ার কায়মেরা সেটিংসে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এর সঙ্গে ১৩ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড শুটার এবং ৮ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো শুটার রয়েছে।
  • টেকনো ফ্যান্টম এক্স ফোনের ডুয়াল সেলফি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার। এছাড়াও রয়েছে ডুয়াল এলইডি ফ্যাশ।
  • এই ফোনে রয়েছে ২৫৬ জিবি UFS 2.1 স্টোরেজ যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • টেকনো কোম্পানির এই নতুন ফোনে একটি ৪৭০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি রয়েছে। তার সঙ্গে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার রয়েছে। টেকনো কোম্পানির দাবি এই ব্যাটারিতে ৩৩ ওয়াটের অ্যাডাপ্টারের সাহায্যে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগবে মাত্র ২০ মিনিট।

আরও পড়ুন- Poco M4 5G Launched In India: ১২,৯৯৯ টাকায় লঞ্চ হল দুরন্ত পোকো এম৪ ৫জি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি