Poco M4 5G Launched In India: ১২,৯৯৯ টাকায় লঞ্চ হল দুরন্ত পোকো এম৪ ৫জি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি

Price And Specifications: পোকো এম৪ ৫জি ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেল। সস্তার এই ফোনে কী কী ফিচার্স রয়েছে, দামই বা কত, জেনে নিন সব তথ্য।

Poco M4 5G Launched In India: ১২,৯৯৯ টাকায় লঞ্চ হল দুরন্ত পোকো এম৪ ৫জি, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি
কিলার পারফর্মার পোকো এম৪ ৫জি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 12:44 AM

দুরন্ত স্মার্টফোন (Smartphone) নিয়ে হাজির হল পোকো। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম পোকো এম৪ ৫জি (Poco M4 5G)। এটি একটি বাজেট স্মার্টফোন, যার দাম শুরু হচ্ছে ১২,৯৯৯ টাকা থেকে। পারফরম্যান্সের জন্য এই ফোনটিতে দেওয়া হয়েছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে এই ফোনের। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ দ্বারা। রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এই পোকো এম৪ ৫জি ফোনের দাম ও ফিচার্স সংক্রান্ত যাবতীয় তথ্য সম্পর্কে এক নজরে দেখে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

লেটেস্ট পোকো এম৪ ৫জি ফোনটি ভারতে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহযোগে লঞ্চ করা হয়েছে। এক্কেবারে বেস মডেলটি অর্থাৎ ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ স্পেসের এই ফোনের দাম ১২,৯৯৯ টাকা। অন্য দিকে ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ১৪,৯৯৯ টাকা। এসবিআই ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীরা এই ফোনটি ক্রয় করলে পেয়ে যাবেন ২,০০০ টাকা ডিসকাউন্ট। ৫ মে থেকে ফ্লিপকার্টে এই ফোনটি কিনতে পারবেন আগ্রহীরা।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

পোকো এম৪ ৫জি স্মার্টফোনে পারফরম্যান্সের জন্য রয়েছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। ৬৪জিবি ও ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে ফোনটির। এছাড়াও টার্বো র‌্যাম ফিচারের মাধ্যমে ইন-বিল্ট স্টোরেজ থেকে ২জিবি ভার্চুয়াল র‌্যাম হিসেবে ব্যবহার করা যেতে পারে। সফ্টওয়্যারের দিক থেকে পোকো এম৪ ৫জি ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ভিত্তিক এমআইইউআই ১৩ স্কিনের সাহায্যে। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন, যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ় এবং গোরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত এই ডিসপ্লে। অপ্টিক্সের দিক থেকে পোকো এম৪ ৫জি ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া য়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে আর একটি ২ মেগাপিক্সেল পোর্ট্রেইট লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য পোকো এম৪ ৫জি ফোনে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

পোকো এম৪ ৫জি ফোনে একটা সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার দেওয়াহয়েছে। এছাড়াও রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে আপনি ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন। ফোনটিতে দেওয়া হয়েছে ‘হিপনোটিক সুইর্ল ডিজ়াইন’ এবং স্প্ল্যাশ রেজিস্ট্যান্সের জন্য আইপি৫২ রেটিং পেয়েছে ফোনটি। কুল ব্লু, পাওয়ার ব্ল্যাক এবং ইয়েলো – এই তিনটি কালার অপশনে উপলব্ধ হতে চলেছে ফোনটি।

আরও পড়ুন: অত্যন্ত শক্তিশালী রিয়েলমি জিটি নিও ৩ ফোনের আত্মপ্রকাশ ভারতে, তাক লাগানো ফিচার্স

আরও পড়ুন: একঘেঁয়ে অপারেটিং সিস্টেমে বিরক্ত? অ্যান্ড্রয়েড ফোনের ভোল বদলে দিতে পারে নাথিং লঞ্চার, কীভাবে?

আরও পড়ুন: নাম, ফোন নম্বর, ঠিকানা, গুগলের কাছে থাকা আপনার সব তথ্য এবার সরাতে পারবেন, কীভাবে?