Vivo X70 Series: সেপ্টেম্বরে চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন সিরিজ, ভারতেও লঞ্চের সম্ভাবনা

ভিভো এক্স৭০ সিরিজে রয়েছে ভ্যানিলা মডেল ভিভো এক্স৭০। এছাড়াও ভিভো এক্স৭০ প্রো এবং ভিভো এক্স৭০ প্রো প্লাস- এই দুই মডেলও রয়েছে এই সিরিজেই।

Vivo X70 Series: সেপ্টেম্বরে চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন সিরিজ, ভারতেও লঞ্চের সম্ভাবনা
ভারতেও লঞ্চ হতে পারে ভিভো এক্স৭০ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2021 | 5:00 PM

আগামী ৯ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে ভিভো এক্স৭০ সিরিজ। সম্প্রতি চিনের মোবাইল প্রস্তুতকারী সংস্থা ভিভো- র তরফে এমনটাই ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, ভিভো এক্স৭০ সিরিজে রেগুলার ভিভো এক্স৭০ মডেল ছাড়াও থাকবে ভিভো এক্স৭০ প্রো এবং ভিভো এক্স৭০ প্রো প্লাস- এই দু’টি ফোন। ইতিমধ্যেই ভিভো এক্স৭০ প্রো প্লাসের কিছু ছবি অনলাইনে শেয়ার করেছেন ভিভো কর্তৃপক্ষ। সেখানে দেখা গিয়েছে, এই মডেলের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে Zeiss optics এবং লেদার ফিনিশ। এই ফোনে একটি কার্ভড ডিসপ্লেও রয়েছে কালো এবং কমলা রঙে লঞ্চ হবে এই মডেল। উল্লেখ্য, গত বছর এক্স৬০ সিরিজ লঞ্চ করেছিল ভিভো কোম্পানি।

চিনের সোশ্যাল মিডিয়া Weibo- র মাধ্যমে ভিভো সংস্থা জানিয়েছে, ৯ সেপ্টেম্বর ভারতীয় সময় বিকেল ৫টায় চিনে লঞ্চ হবে ভিভো এক্স৭০ সিরিজ। ইতিমধ্যেই টিজার ইমেজ প্রকাশ করেছে কোম্পানি। সেখানে ভিভো এক্স৭০ প্রো প্লাস মডেলের উপর বেশি জোর দিয়েছেন ভিভো কর্তৃপক্ষ। দেখা গিয়েছে, এই ফোনের ব্যাক ক্যামেরায় রয়েছে পেরিস্কোপ লেন্স। শোনা যাচ্ছে ভিভো এক্স৭০ সিরিজের তিনটি মডেলেই ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে থাকতে পারে।

ভারতে ভিভো এক্স৭০ সিরিজের দাম কত হতে পারে?

৯ সেপ্টেম্বর চিনে লঞ্চের পাশাপাশি ওই মাসেরই শেষে দিকে ভারতেও আসতে পারে ভিভো এক্স৭০ সিরিজের স্মার্টফোন। তবে নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানা যায়নি। যদিও সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে ভিভো এক্স৭০ প্রো প্লাস মডেল ভারতের বাজারে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এর ফোনের দাম হতে পারে ৭০ হাজার টাকার কাছাকাছি। এছাড়া ভিভো এক্স৭০ প্রো- ও লঞ্চ হতে পারে ভারতে। এই ফোনের দাম হতে পারে ৫০ হাজার টাকার আশপাশে। কিন্তু ভিভো এক্স৭০ রেগুলার মডেল ভারতে লঞ্চ হবে কি না কিংবা লঞ্চ হলে এই ফোনের দাম কত হতে পারে সেই ব্যাপারে কিছু জানা যায়নি। ভিভো এক্স৭০ সিরিজের ফোনগুলির ভারতে লঞ্চ হওয়ার প্রসঙ্গে সংস্থার তরফেও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

ভিভো এক্স৭০ সিরিজের সম্ভাব্য বিভিন্ন ফিচার-

  • সম্প্রতি গুগল প্লে কনসোলে ভিভো এক্স৭০ প্রো প্লাস মডেল দেখা গিয়েছে। সেখানে বলা হয়েছে, এই ফোনে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon 888 প্রসেসর থাকতে পারে। সেই সঙ্গে থাকতে পারে ৮ জিবি র‍্যাম।
  • এই ফোনে ৬.৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। ভিভো এক্স৭০ প্রো মডেলে তুলনায় ছোট ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে।
  • ভিভো এক্স৭০ প্রো এবং ভিভো এক্স৭- প্রো প্লাস- দুই মডেলেই কার্ভড ডিসপ্লে উইথ হোল-পাঞ্চ ডিজাইন থাকতে পারে। অন্যদিকে আবার শোনা গিয়েছে, ভিভো এক্স৭০ সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ ভিভো এক্স৭০ ফোনে MediaTek Dimensity 1200 প্রসেসর থাকতে পারে।

আরও পড়ুন- OnePlus 9RT: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা এই স্মার্টফোনের, BIS সার্টিফিকেশন সাইটে দেখা গেল নাম