সর্বশেষ ১৫ মিনিটের সার্চ হিস্ট্রি মুছে ফেলার নয়া ফিচার আনছে গুগল

সর্বশেষ ১৫ মিনিটের সার্চ হিস্ট্রি মুছে ফেলার বিকল্পটি বর্তমানে কেবলমাত্র গুগলের আইওএস অ্যাপে উপলব্ধ এবং এই বছরের শেষের দিকে অ্যান্ড্রয়েডেও তা উপভোগ করা যাবে।

সর্বশেষ ১৫ মিনিটের সার্চ হিস্ট্রি মুছে ফেলার নয়া ফিচার আনছে গুগল
সার্চ হিস্ট্রি মুছে ফেলার নয়া ফিচার আনছে গুগল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 5:19 PM

আমেরিকান টেক জায়ান্ট গুগল সম্প্রতি একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে , যা ব্যবহারকারীদের মোবাইলে তাদের সর্বশেষ ১৫ মিনিটের সার্চ হিস্ট্রি তাত্ক্ষণিকভাবে মুছে ফেলতে সহায়তা করে।

দ্য ভার্জ অনুসারে, এই নতুন বিকল্পটি প্রথম I / O 2021- এ অন্যান্য বেশ কয়েকটি সার্চ এবং ক্রোমের উন্নতির পাশাপাশি প্রকাশিত হয়েছিল। সর্বশেষ ১৫ মিনিটের সার্চ হিস্ট্রি মুছে ফেলার বিকল্পটি বর্তমানে কেবলমাত্র গুগলের আইওএস অ্যাপে উপলব্ধ এবং এই বছরের শেষের দিকে অ্যান্ড্রয়েডেও তা উপভোগ করা যাবে।

ডেস্কটপে অনুসন্ধানগুলি মুছে ফেলার বিকল্পগুলি প্রতি তিন, আঠারো ও ৩৬ মাসে বা স্বয়ংক্রিয়ভাবে সার্চ হিস্ট্রিগুলি মুছে ফেলার জন্য একটি সীমাবদ্ধ ছিল।

গুগল থেকে জানানো হয়েছে, যে যখন “Web and App Activity” সেটিংস সক্ষম করা থাকে তখন কেবল তাদের ফোনে বা ডেস্কটপে “personalize” করলে ব্যবহারকারীদের অনুসন্ধানের ইতিহাস ট্র্যাক করতে সুযোগ দেবে।

তাত্ক্ষণিকভাবে ইতিহাস মুছে ফেলার উপায় যুক্ত করা মনের প্রশান্তির জন্য দুর্দান্ত। সাধারণ প্রাইভেট সার্চ বা বিব্রত পরিস্থিতিত কাটাতে ব্যক্তিগত অনুসন্ধানের জন্য জরুরি “oh no” ” বাটান হিসাবে ব্যবহার করতে পারেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন: Nothing Ear 1: আগামী ২৭ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে এই নতুন ইয়ারফোন, দাম কত?