মাইক্রোসফটের নতুন ল্যাপটপ এল ভারতে, দাম শুরু ১.০২ লক্ষ টাকা থেকে

১৩.৫ এবং ১৫ ইঞ্চির স্ক্রিন, দু'টি ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে মাইক্রোসফটের নতুন ল্যাপটপ।

মাইক্রোসফটের নতুন ল্যাপটপ এল ভারতে, দাম শুরু ১.০২ লক্ষ টাকা থেকে
মাইক্রোসফটের নতুন ল্যাপটপ।

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ৪ লঞ্চ হয়েছে ভারতে। গ্লোবাল অর্থাৎ বিশ্বের দরবারে লঞ্চের একমাসের মধ্যেই ভারতে লঞ্চ হয়েছে এই ল্যাপটপ। ১৩.৫ এবং ১৫ ইঞ্চির স্ক্রিন, দু’টি ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে মাইক্রোসফটের নতুন ল্যাপটপ। দুটো মডেলেই রয়েছে টাচস্ক্রিন ফিচার এবং ডলবি অ্যাটমোস সাউন্ড সাপোর্ট। মাইক্রোসফটের বেশ কিছু ইন-হাউস অ্যাপও ইনস্টল করা রয়েছে সারফেস ল্যাপটপ ৪- এর মধ্যে। এই ডিভাইসে রয়েছে 11th-generation Intel Core অথবা AMD Ryzen মোবাইল প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ১৬ জিবি র‍্যাম।

ভারতে মাইক্রোসফটের এই ল্যাপটপের দাম কত?

ভারতে এই ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,০২,৯৯৯ টাকা থেকে। ১৩.৫ ইঞ্চির বেস ভ্যারিয়েন্টের দাম ১,০২,৯৯৯ টাকা। এই ল্যাপটপে রয়েছে AMD Ryzen 5 4680U সিপিইউ, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি এসএসডি। অন্যদিকে ১৫ ইঞ্চি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টের দাম ১,৩৪,৯৯৯ টাকা। এক্ষেত্রে রয়েছে AMD Ryzen 7 4980U। এছাড়া ১৩.৫ ইঞ্চির মডেলে যদি Intel Core i5-1135G7, ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি থাকে, তাহলে তার দাম ১,৫১,৯৯৯ টাকা। কালো এবং প্ল্যাটিনাম রঙে পাওয়া যাবে মাইক্রোসফটের এইসব ল্যাপটপ।

অ্যামাজনের মাধ্যমে এই ল্যাপটপ কেনা যাবে। এক্ষেত্রে ক্রেতাদের জন্য নো-কস্ট ইএমআই- এর অপশন থাকছে। ১১,৪৪৪ টাকা মাসিক কিস্তির ভিত্তিতে ল্যাপটপ কেনা যাবে। ৯ মাসের জন্য চলবে ইএমআই।

মাইক্রোসফটের সারফেস ল্যাপটপ ৪- এর কিছু বৈশিষ্ট্য-

১। মাইক্রোসফটের এই ল্যাপটপে রয়েছে Omnisonic স্পিকার। এই স্পিকারে রয়েছে ডলবি অ্যাটমোস সাপোর্ট। এছাড়াও রয়েছে এইচড ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

২। ল্যাপটপের স্ট্যান্ডার্ড কি-বোর্ডের সঙ্গে একটি বড় ট্র্যাকপ্যাডও দিয়েছে মাইক্রোসফট। অন্যান্য সাপোর্টিং ফিচার রয়েছে সেখানে। এছাড়াও এই ল্যাপটপে রয়েছে Windows Hello উইন্ডোজ অথেনটিফিকেশন ফিচার।

৩। কানেকটিভিটি অপশন হিসেবে মাইক্রোসফটের এই ল্যাপটপে রয়েছে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫, ইউএসবি টাইপ-সি, ৩.৫ মিলিমিটারের একটি হেডফোন জ্যাক।

আরও পড়ুন- গুগলে চালু হচ্ছে মাত্র ১৫ জিবির ‘ফ্রি স্টোরেজ’, কীভাবে খালি করবেন এই স্টোরেজ?

৪। মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ৪- এর দাবি এই ডিভাইস (AMD Ryzen ভ্যারিয়েন্ট) ১৯ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দেবে। আর ডিভাইসের ইন্টেল কাউন্টারপার্ট ১৭ ঘণ্টা ব্যাটারি লাইফ বজায় রাখবে।