Samsung Galaxy Tab A8: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা, অ্যামাজনের মাইক্রোসাইটে দেখা গেল স্পেসিফিকেশন

এই ট্যাবে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যিন্ত বাড়ানো সম্ভব। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর ওজন ৫০৮ গ্রাম।

Samsung Galaxy Tab A8: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা, অ্যামাজনের মাইক্রোসাইটে দেখা গেল স্পেসিফিকেশন
ছবি সৌজন্যে- Tablet Blog
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 10:15 PM

ভারতে ক্রমশ এগিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ লঞ্চের দিন। সম্প্রতি অ্যামাজনের ওয়েবসাইটে এই ট্যাবের জন্য একটি লাইভ মাইক্রোসাইট দেখা গিয়েছে। এই ট্যাবের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশনও দেখা গিয়েছে ই-কমার্স সংস্থার সাইটের ল্যান্ডিং পেজে। এর আগে স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটেও এই ট্যাবের নাম দেখা গিয়েছিল। প্রসঙ্গত উল্লেখ্য। চলতি মাসের শুরুর দিকে প্রথম স্যামসাংয়ের তরফে গ্যালাক্সি এ৮ ট্যাবের কথা প্রকাশ্যে আনা হয়েছিল। এই ট্যাবে রয়েছে ১০.৫ ইঞ্চির একটি টিএফটি ডিসপ্লে। এছাড়াও রয়েছে একটি কোয়াড স্পিকার সেটআপ, যেখানে রয়েছে ডল্বি অ্যাটমোস সাপোর্ট। অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এ রয়েছে ৭০৪০ এমএএইচ ব্যাটারি। ১৫ ওয়াটের চার্জিং সাপোর্টও রয়েছে এই ব্যাটারিতে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর উপলব্ধতা এবং দাম- 

অ্যামাজনের মাইক্রোসাইটে দেখা যাওয়ার পর এ ব্যাপারে মোটামুটি নিশ্চিত হওয়া গিয়েছে যে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮ এই ই-কমার্স সংস্থা থেকে কেনা যাবে। ধূসর, রুপোলি এবং পিঙ্ক গোল্ড রঙে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮। দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ট্যাব লঞ্চ হতে পারে। ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের ওয়াই-ফাই অনলি মডেল। আর ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের এলটিই মডেল। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সম্পন্ন ওয়াই-ফাই অনলি মডেলের দাম ছিল EUR ২২৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৭০০ টাকা। এছাড়াও এই ট্যাবের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন এলটিই ভ্যারিয়েন্টের দাম ইউরোপে EUR ৩৫৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৯০০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর সম্ভাব্য স্পেসিফিকেশন-

  • এই ট্যাবে ১০.৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে থাকতে পারে। স্প্লিট স্ক্রিন মোড এবং ড্র্যাগ ও স্প্লিট ফিচার থাকতে পারে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এ।
  • ৪ জিবি পর্যন্ত র‍্যাম থাকবে পারে এই ট্যাবে। এছাড়াও কানেক্টিভিটি অপশন হিসেবে থাকতে পারে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • এই ট্যাবে ৭০৪০mAh ব্যাটারি এবং ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • ডলবি অ্যাটমোস সাপোর্ট যুক্ত কোয়াড স্পিকার সেটআপ থাকতে পারে এই ট্যাবে।
  • এছাড়াও ৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের প্রাইমারি সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে ফেস আনলক ফিচারের সাপোর্ট।
  • এই ট্যাবে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যিন্ত বাড়ানো সম্ভব। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর ওজন ৫০৮ গ্রাম।

আরও পড়ুন- BSNL Rs 599 Plan Details: ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যানে রোজ ৫জিবি করে ডেটা, বৈধতা ৮৪ দিন, সরকারি বিএসএনএলের দুর্দান্ত অফার