Planet Alignment Video: চাঁদের পাশাপাশি পাঁচ গ্রহ নজর এড়াল আপনার? বিগ বি তুলে ধরলেন অভূতপূর্ব ভিডিয়ো

Amitabh Bachchan Latest Tweet: অমিতাভ বচ্চন তার ইনস্টাগ্রামে মঙ্গলবার রাতে আকাশে ঘটে যাওয়া বিরল ঘটনাটির একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেছেন।

Planet Alignment Video: চাঁদের পাশাপাশি পাঁচ গ্রহ নজর এড়াল আপনার? বিগ বি তুলে ধরলেন অভূতপূর্ব ভিডিয়ো
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 2:36 PM

Latest Science News: মঙ্গলবার মহাকাশে এক মহাজাগতিক দৃশ্য দেখা গিয়েছে। বুধ, শুক্র, মঙ্গল, বৃহস্পতি এবং ইউরেনাস আকাশে একসঙ্গে হাজির হয়েছিল। কেউ এই অপূর্ব দৃশ্য় দেখেছেন, আবার কেউ দেখেননি। যদিও বিজ্ঞানীরা (Scientists) আগেই বলেছিলেন যে, শুক্র এবং বৃহস্পতি উভয়ই অত্যন্ত উজ্জ্বল গ্রহ। তাদের খালি চোখে দেখা যাবে। মঙ্গল গ্রহ কিছুটা ধোঁয়াশা। তবে একেবারেই যে দেখতে পাবেন না তা নয়। বুধকে দেখতে সমস্যা হতে পারে। কিন্তু যখন ইউরেনাস দেখার পালা আসবে, টেলিস্কোপ ছাড়া তা দেখা সম্ভব হবে না। আপনি কোন গ্রহটি দেখতে পেয়েছেন? নাকি সময় মতো আকাশের দিকে তাকিয়েও শুধু চাঁদেরই দেখা পেয়েছেন। আপনি পাননি, তবে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachcha) কিন্তু দেখতে পেয়েছেন। আর শুধুই যে নিজেই দেখেছেন, তা কিন্তু একেবারেই নয়। সেই অপূর্ব দৃশ্য় টুইট (Tweet) করে সবার দেখার সুযোগ করে দিয়েছেন।

অমিতাভ বচ্চন তার ইনস্টাগ্রামে মঙ্গলবার রাতে আকাশে ঘটে যাওয়া বিরল ঘটনাটির একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেছেন। ভিডিয়োটি শেয়ার করে তিনি লিখেছেন, “কী সুন্দর দৃশ্য…আজ পরপর পাঁচটি গ্রহ দেখা গেল। সুন্দর এবং বিরল দৃশ্য়। আশা করি আপনিও এর সাক্ষী থাকবেন।”

ভিডিয়োয় প্রথমে চাঁদের সঙ্গে একটি গ্রহকে দেখা গেলেও, যখনই সেই গ্রহটিকে জ়ুম করা হয়, সঙ্গে সঙ্গে পাঁচটি গ্রহ স্পষ্ট হয়ে ওঠে। এই দৃশ্য় টুইটারে শেয়ার করতেই ঝরের বেগে নজর কেড়েছে অধিকাংশ নেটিজ়েনদের। সাধারণ মানুষের পাশাপাশি সেলিব্রিটিরাও বিগ বি-র এই ভিডিয়োয় অনেক কমেন্ট করেছেন। অভিনেত্রী শিল্পা শেট্টি, রশ্মি দেশাই, নীল নিতিন মুকেশ এবং নিশা রাওয়ালের মতো তারকারা এই দুর্দান্ত ভিডিয়োটিতে কমেন্ট করা থেকে নিজেকে আটকাতে পারেননি। কয়েক ঘণ্টায় বিগ বি-র এই পোস্টে 56 লাখেরও বেশি লাইক এসেছে। কমেন্টে অনেকে বলেছেন, “বিরল এই দৃশ্য় আপনি দেখালেন বলে দেখার সুযোগ হল।” অনেকেই এমন প্রশ্ন করেছেন যে, “এই দৃশ্য় কি টেলিস্কোপ দিয়ে দেখেছেন, নাকি ডিএসএলআর?”

এই ঘটনার ঠিক কয়েক দিন আগেই আকাশে চাঁদ ও শুক্রকে একসঙ্গে দেখা গিয়েছিল। আর তার প্রচুর ছবি, ভিডিয়ো সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। কিন্তু এই 5টি গ্রহকে তেমনভাবে খালি চোখে দেখার সুযোগ পাননি অনেক মানুষই। কিন্তু সেই সুযোগই করে দিয়েছেন অমিতাভ বচ্চন। আর ওনার শেয়ার করা ভিডিয়োতেই অনেক মানুষ নিজেকে এই ঘটনার সাক্ষী করে রাখতে পারলেন।