Telegram Translation Feature: যে কোনও ভাষা পড়ে ফেলবেন সহজে, দুর্দান্ত এক ফিচার নিয়ে এল Telegram

Telegram latest Features: টেলিগ্রাম তার ব্যবহারকারীদের জন্য অ্যাপে একটি দুর্দান্ত ফিচার যুক্ত করেছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা যেকোনও মেসেজ সহজেই পড়তে ও বুঝতে পারবেন।

Telegram Translation Feature: যে কোনও ভাষা পড়ে ফেলবেন সহজে, দুর্দান্ত এক ফিচার নিয়ে এল Telegram
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 10:45 AM

Telegram new Features: বর্তমানে টেলিগ্রাম (Telegram) বেশ একটি জনপ্রিয় একটি ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। একের পর এক নতুন ফিচার (Features) নিয়ে হাজির হয় প্ল্যাটফর্মটি। এবার টেলিগ্রাম তার ব্যবহারকারীদের জন্য অ্যাপে একটি দুর্দান্ত ফিচার (New Features) যুক্ত করেছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা যেকোনও মেসেজ (Message) সহজেই পড়তে ও বুঝতে পারবেন। অর্থাৎ যেকোনও ভাষায় (Any Language) মেসেজ পড়তে ও লিখতে পারবেন।

কী এই নতুন ফিচার?

এখনও পর্যন্ত ব্যবহারকারীরা সহজেই টেলিগ্রামে তাদের নিজস্ব ভাষায় মেসেজ পড়তে পারতেন। তবে এখন টেলিগ্রাম তার অ্যাপে অনুবাদ ফিচার (Translation Feature) যুক্ত করেছে। অর্থাৎ যে ধরুন এমন কোনও ভাষা যা আপনি বুঝতে পারেন না। তা আপনি Translation করেও পড়ে নিতে পারবেন। এতে যেকোনও ভাষার মেসেজ পড়ে আপনি আপনার মতামত লিখে তাকে পাঠাতে পারবেন।

কারা পাবেন এই নতুন ফিচার?

টেলিগ্রাম অনুসারে, এই নতুন Translation Featureটি আপাতত প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ থাকবে। প্রিমিয়াম ব্যবহারকারীরা এই ফিচারের মাধ্যমে প্ল্যাটফর্মে পার্সোনাল (Personal), গ্রুপ (Group) ও বিভিন্ন চ্য়ানেলের (Channels) সঙ্গে সহজেই যোগাযোগ করতে পারবে। তবে আশা করা হচ্ছে যে, ভবিষ্যতে এি ফিচারটি অন্যান্য ব্যবহারকারীদের জন্যও উপলব্ধ হবে।

telegram featuress

শুধুই এই Translation Feature নয়। এর সঙ্গে আরও অনেকগুলি ফিচার চালু করতে চলেছে। এই নতুন ফিচারগুলির মধ্যে রয়েছে প্রোফাইল ফটো মেকার (Profile Photo Maker), নেটওয়ার্ক ইউজেস (Network Usage), অটো সেভ ইনকামিং মিডিয়ার (Auto-Save Incoming Media) এইগুলি।

প্রোফাইল ফটো মেকার (Profile Photo Maker):

টেলিগ্রামের এই ফিচারের মাধ্যমে, ব্যবহারকারীরা প্রোফাইল ফটো তৈরি করে তাতে স্টিকার বা অ্যানিমেটেড ইমোজি দিতে পারেন। এই ফিচারটি প্রিমিয়ামের পাশাপাশি নন প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।

নেটওয়ার্ক ইউজেস (Network Usage):

টেলিগ্রামের এই ফিচারের মাধ্যমে, আপনি জানতে পারবেন অ্যাপটি আপনার কতটা ডেটা ব্যবহার করছে। এর তথ্য পাই চার্টের মাধ্যমে আপনাকে জানানো হবে। আর আপনি জানতে পারবেন আপনি আপনার কত ডেটা টেলিগ্রামে ব্য়বহারে খরচ হয়েছে।

অটো-সেভ ইনকামিং মিডিয়া (Auto-Save Incoming Media):

এই ফিচারের মাধ্যমে অ্যাপের মিডিয়া ফাইল নিজে থেকেই আপনার ফোনে সেভ হয়ে যাবে। টেলিগ্রামের এই নতুন ফিচারগুলির মধ্যে কিছু ফিচার সমস্ত ব্যবহারকারীর জন্য এবং কিছু শুধুমাত্র প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।