Vodafone Idea: মাথায় হাত গ্রাহকদের, 99 টাকার রিচার্জে আর মিলবে না 28 দিন

Vodafone Idea Plan: আগে যা যা সুবিধা পেতেন, এখনও সেই সব কিছুই পাবেন। কিন্তু কম বৈধতায়। টেলিকম সংস্থাটি তার আয় বাড়াতেই যে এমন পদক্ষেপ নিয়েছে, তা আর বলার অপেক্ষা থাকে না।

Vodafone Idea: মাথায় হাত গ্রাহকদের, 99 টাকার রিচার্জে আর মিলবে না 28 দিন
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 10:46 AM

Vodafone Idea Recharge Plan: ভারতীয় টেলিকম কোম্পানিগুলি তাদের রিচার্জ প্ল্য়ানের দাম বাড়িয়েই চলেছে। কখনও কখনও বৈধতা কমিয়ে দিচ্ছে, আবার কখনও প্ল্যানের দাম বাড়িয়ে দিচ্ছে। তবে এই সব কিছুর মধ্যে Vodafone Idea ইউজ়ারদের জন্য আবারও একটি খারাপ খবর রয়েছে। Vodafone Idea-র 99 টাকা এবং 128 টাকার প্রিপেইড প্ল্যানের বৈধতা কমেছে। অর্থাৎ আপনি ভোডাফোনের এই দু’টি প্ল্যানে আর বেশি দিনের বৈধতা পাবেন না। টেলিকম সংস্থাটি তার আয় বাড়াতেই যে এমন পদক্ষেপ নিয়েছে, তা আর বলার অপেক্ষা থাকে না। রিপোর্ট অনুযায়ী, Vi তার ARPU বাড়াতে অনেক প্রস্তুতি নিচ্ছে। FY23-র চতুর্থ প্রান্তিকে টেলিকম কোম্পানির ARPU-তে QoQ তেমন বেশি হয়নি। Vi 99 টাকা এবং 128 টাকার প্ল্যানের বৈধতা কমিয়ে এবার সেই আয় বাড়ানোর চেষ্টা করছে। চলুন দেখে নেওয়া যাক আপনি এই প্ল্যান দু’টিতে বাড়তি কী সুবিধা পাবেন।

99 টাকার প্ল্যান:

আগে আপনি 99 টাকার প্ল্যানে সম্পূর্ণ 28 দিনের বৈধতা পাওয়া যেত। কিন্তু এখন তা কমে হয়েছে মাত্র 15 দিন। এর মানে হল প্ল্যানের একদিনের দাম 3.53 টাকা থেকে বেড়ে 6.6 টাকা হয়েছে। এই প্ল্যানে পাওয়া বাকি সুবিধাগুলি আগের মতোই রয়েছে। তাতে কোনও রকম পরিবর্তন করা হয়নি। এতে আপনাকে 200MB ডেটা, 99 টাকার টকটাইম অফার করা হয়। কিন্তু আপনাকে কোন SMS পরিষেবা দেওয়া হয় না।

128 টাকার প্ল্যান:

Vodafone idea ব্যবহারকারীরা 128 টাকার প্ল্যানে 28 দিনের বৈধতা পেতেন। সেটাই এখন কমে 18 দিনের বৈধতা করে দেওয়া হল। অর্থাৎ এই প্ল্যানের দৈনিক ব্যবহারের খরচ 4.57 টাকা থেকে বেড়ে 7.11 টাকা হয়েছে। যদিও এর সুবিধা আগের মতোই রয়েছে। ব্যবহারকারীরা 10 স্থানীয় অন-নেট লাইট মিনিট + সমস্ত স্থানীয় এবং আন্তর্জাতিক কল 2.5p/সেকেন্ডে পাবেন। আগেও এমনটাই ছিল। রাত 11টা থেকে সকাল 6টা পর্যন্ত নাইট মিনিটের সুবিধাও পেয়ে যাবেন। অর্থাৎ আগে যা যা সুবিধা পেতেন, এখনও সেই সব কিছুই পাবেন। কিন্তু কম বৈধতায়। তবে বর্তমানে মুম্বাইয়ের ব্যবহারকারীদের জন্যই 99 টাকা এবং 128 টাকার প্ল্যানের বৈধতা কমানো হয়েছে। বাকি ব্যবহারকারীরা পুরনো বৈধতার সুবিধাই পাবেন।