অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

৮০ পেরিয়েও অপ্রতিরোধ্য অমিতাভ বচ্চন। ব্যারিটোন কণ্ঠের অধিকারী অমিতাভকে অল ইন্ডিয়া রেডিয়ো প্রথমে ‘খারাপ কণ্ঠের অধিকারী’ বলে বাদ দিয়েছিল। সেই মানুষটাই পরবর্তীতে হয়ে উঠলেন ‘ভারতের কণ্ঠ’। কলকাতার ডালহাউসিতে কর্মজীবন শুরু। বাঙালি পরিচালক মৃণাল সেনের ‘ভুবন সোম’ ছবিতে কথক হিসেবে কাজ করেছিলেন। নৈনিতালের শেরউড কলেজ এবং দিল্লির কিরোরিমল কলেজ থেকে লেখাপড়া শেষ করে বলিউড জীবন শুরু করেন। অভিনয় করেছেন ২০০টিরও বেশি ছবিতে। ‘আনন্দ’, ‘দিওয়ার’, ‘শোলে’, ‘ডন’, ‘অগ্নিপথ’… ছবির সংখ্যা প্রচুর। এক সময়ের ‘অ্যাংরি ইয়ং ম্যান’ পরবর্তীতে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সৌজন্যে হয়ে উঠেছেন ভারতবাসীর ড্রয়িংরুমের পছন্দের মানুষ। হালফিলের ‘পিকু’, ‘পিঙ্ক’, ‘বদলা’র মতো ছবিতেও দুর্দান্ত পারফরম্যান্সের সাক্ষর রেখেছেন। সারা জীবনে প্রচুর পুরস্কার পেয়েছেন। সেরা অভিনেতা হিসেবে চারবার জাতীয় পুরস্কার, ১৬বার ফিল্মফেয়ার (২০২৩ সাল পর্যন্ত)। পদ্মশ্রী, পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে সম্মানেও সম্মানিত অমিতাভ বচ্চন।

Read More

‘অমিতাভ খারাপ মানুষ’, নিজের চোখে সবটা দেখে এমনটাই বিশ্বাস করতেন করিনা

Untold Story: করিনার ছোটবেলায় অমিতাভ এবং তাঁর পরিবারের সঙ্গে দারুণ সম্পর্ক ছিল কাপুরদের। এক সময় করিনা নাকি অমিতাভকে খারাপ মানুষ ভাবতেন! কারণ জানতে পারলে অবাক হয়ে যাবেন, এও সম্ভব?

শত চেষ্টার পর ডাক্তার জানিয়ে দেন ‘অমিতাভ মৃত’, শোনা মাত্রই জয়া…

Amitabh Shocking News: অমিতাভ বচ্চন। বলিউডের অন্যতম পিলার। অভিভাবকের মতো সকলের মাথার ওপর রয়েছেন তিনি। বলিউডের শাহেনশাহ বলে কথা। টানা ৫০ বছরের বেশি বলিউডে সক্রিয়ভাবে অভিনয় করে চলেছেন তিনি। কোথাও কোনও খামতি নেই।

Amitabh Bachchan: বিগ বি-র হেঁশেলের খবর এবার নাগালে, এমন সুযোগ আগে কখনও মেলেনি

Real Estate: সেভেন স্টার স্যাটেলাইট প্রাইভেট লিমিটেড নামক সংস্থাকে বকেয়া ১২.৮৯ কোটি টাকা মিটিয়ে দিতে বলা হয়েছিল। কিন্তু সেই টাকা মেটাতে ব্যর্থ হওয়ায় ডয়েস ব্যাঙ্ক এই বাংলো দখল নেয় এবং বর্তমানে সেই বাংলো বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

‘আমি নই, যা স্পর্শ করার বিপাশাই করে…’, অমিতাভের মন্তব্যে বিতর্কের ঝড়

Amitabh Bachchan Controversy: একবার সিমি গেরেওয়াল-এর টক শোয়ে উপস্থিত হতে দেখা গিয়েছিল অমিতাভ বচ্চনকে। পরিবারের সকলকে নিয়ে তিনি সেই শোয়ে উপস্থিত হয়েছিলেন। জয়া বচ্চন, শ্বেতা বচ্চন, ভিষেক বচ্চন ছিলেন সেদিন বিগ বির সঙ্গে।