ED On TMC Leaders’ Wealth: আয়ের ‘হাজারগুণ’ বেশি সম্পত্তি! ইডির নজরে ফিরহাদ-ব্রাত্য সহ ১৯ তৃণমূল নেতা-মন্ত্রী?

বাংলার শাসকনেতাদের আয়ের সঙ্গে পাল্লা দিয়ে কীভাবে ও কী হারে বেড়েছে সম্পত্তি, সেই নিয়ে করা মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

ED On TMC Leaders' Wealth: আয়ের 'হাজারগুণ' বেশি সম্পত্তি! ইডির নজরে ফিরহাদ-ব্রাত্য সহ ১৯ তৃণমূল নেতা-মন্ত্রী?
| Updated on: Aug 08, 2022 | 11:23 PM

কলকাতা: শাসক নেতাদের আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। পাঁচ বছরে প্রায় হাজারগুণ সম্পত্তি বেড়েছে তৃণমূলের কিছু নেতা-মন্ত্রীর। মামলায় নাম রয়েছে ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, অর্জুন সিং সহ ১৯ জনের।

প্রাক্তন মন্ত্রীর বান্ধবীর ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৫০ কোটি টাকা। ঘটনায় পিলে চমকেছে গোটা বাংলার। কোথা থেকে এল সেই টাকা, তার ফয়সালা এখনও হয়নি। যদিও সেই কারণেই মন্ত্রিত্ব খুইয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তারপরই আয়ের অতিরিক্ত সম্পত্তি মামলায় বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের।

বাংলার শাসকনেতাদের আয়ের সঙ্গে পাল্লা দিয়ে কীভাবে ও কী হারে বেড়েছে সম্পত্তি, সেই নিয়ে করা মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্রায় ৫ বছর পর ২০১৭তে দায়ের হওয়া মামলার শুনানি হল প্রধান বিচারপতির ঘরে। আর সেই মামলায় নাম রয়েছে শাসকদলের জীবিত ও মৃত একাধিক হেভিওয়েটের। তালিকায় রয়েছে ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, অরূপ রায়, জাভেদ খান, মলয় ঘটক, জ্যোতিপ্রিয় মল্লিক, গৌতম দেব, অমিত মিত্র এমনকি প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, প্রায়াত সাধন পাণ্ডের নামও। লিস্টে রয়েছেন অর্জুন সিং ও রাজীব বন্দ্যোপাধ্যয়ও।

ঘটনায় খুব স্বাভাবিক ভাবেই শাসকদলকে আক্রমণ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন “আমি খুব খুশি যে কয়েকটা চোর নয়, অন্তত অর্ধশতাধিক বড় বড় চোর, যারা গরিব ও বেকারের টাকা মেরে, পঞ্চায়েতের টাকা মেরে আজ কোটি কোটি টাকার সম্পদ করেছেন, তাদের বিরুদ্ধে একটি শক্তিশালী এজেন্সি তদন্ত করবে। আমি আশাবাদী এর মধ্যে দিয়ে নীচের স্তর থেকে উপরের স্তরের সমস্ত দুর্নীতি আর ছড়াবে না”।

Follow Us: