All India Foorball Federation: ভারতকে নির্বাসনের হুঁশিয়ারি ফিফার, সরতে পারে বিশ্বকাপও

All India Foorball Federation: ফিফা ও এএফসি যৌথ চিঠি দিয়েছে ফেডারেশনকে। তাতেই রীতিমতো চাঞ্চল্য পড়ে গিয়েছে ভারতীয় ফুটবলে। ফেডারেশনের কার্যকরী সচিব সুনন্দ ধরকে পাঠানো সেই চিঠিতে স্পষ্ট বলা হয়েছে, ফিফার নিয়ম মানা না হলে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করা হবে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে

Supriyo Ghosh

|

Aug 06, 2022 | 6:29 PM

দিল্লি: ভারতীয় ফুটবল ফেডারেশনকে (All India Foorball Federation) হুঁশিয়ারি দিল ফিফা (FIFA)। ৫ অগস্ট ফিফা ও এএফসি (AFC) যৌথ চিঠি দিয়েছে ফেডারেশনকে। তাতেই রীতিমতো চাঞ্চল্য পড়ে গিয়েছে ভারতীয় ফুটবলে। ফেডারেশনের কার্যকরী সচিব সুনন্দ ধরকে পাঠানো সেই চিঠিতে স্পষ্ট বলা হয়েছে, ফিফার নিয়ম মানা না হলে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করা হবে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে। ৯ অগস্টের মধ্যে চিঠি পাঠিয়ে যাবতীয় বিষয় জানাতে হবে এআইএফএফকে। ফিফার নির্দিষ্ট কমিটি এ নিয়ে সিদ্ধান্ত জানাবে।

চলতি বছরেই অক্টোবরে ভারতে হওয়ার কথা অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ (U19 Women’s World Cup)। আর তার আগেই ভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করা হলে ভারত থেকে সরে যাবে বিশ্বকাপও। ২০১৭ অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আগে ভারতীয় ফুটবলে ফিফার ক্রমতালিকায় অনেকটাই নীচের দিকে ছিল। কিন্তু বিশ্বকাপের পর থেকে ধীরে ধীরে উন্নতি করতে থাকে ভারতীয় ফুটবল দল। তাছাড়াও আগামী বছর চিনে অনুষ্ঠিত হতে চলা এএফসি এশিয়ান কাপেও (AFC Asian Cup) যোগ্যতা অর্জন করেছে ভারত। এখন নির্বাসনের মুখে পড়লে সুনীলদের (Sunil Chhetri) ভবিষ্যৎ কী হতে পারে, তা নিয়ে চিন্তায় রয়েছে ফুটবলমহল।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla