Arpita Mukherjee House: ‘অপা’র বাগানে নরম মাটি, ভূগর্ভে লুকিয়ে ‘গুপ্তধন’?

Arpita Mukherjee: প্রায় ১০ কাঠা জমির উপর ছড়িয়ে তৈরি করা 'অপা'। ছিমছামভাবে তৈরি এই বাংলোর বাগানটি বিশাল। শাবল সহ অন্যান্য যন্ত্রপাতি নিয়েই সেখানে পৌঁছান গোয়েন্দারা।

Ashad Mallick

|

Aug 03, 2022 | 6:10 PM

শান্তিনিকেতন: সকাল থেকেই উত্তাল শান্তিনিকেতন। ‘অপা’ বাংলোতে তদন্তে ইডি। এমতবস্থায় তল্লাশিতে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। অপা বাংলোর বাগানে নাকি দু’রকমের মাটি! তাহলে কি খোঁড়াখুঁড়ি হয়েছে? মাটির নিচে লুকিয়ে আছে টাকা? তদন্তে নেমে ইডি আধিকারিকদের মনে উঁকি দিচ্ছে এমনই বেশ কিছু প্রশ্ন।

তদন্তের শুরুতেই শান্তিনিকেতনে একের পর এক বাংলো ও সম্পত্তির খোঁজ পান ইডি গোয়েন্দারা। সেইসব খোঁজ করতে গিয়ে একাধিক জায়গায় উঠে আসে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। বাগানবাড়িগুলোর সঙ্গে নাম জড়িয়ে যায় মোনালিসা দাসেরও। কিন্তু প্রথম থেকেই গোয়েন্দাদের তালিকায় বেশ ওপরের দিকে ছিল ‘অপা’ বাংলো। বাংলোর কাগজে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে নাম রয়েছে অর্পিতার। আজ সেই বাংলোয় CRPF জওয়ান নিয়ে হাজির আধিকারিকরা।

ইডি সূত্রে জানা যাচ্ছে, প্রায় ১০ কাঠা জমির উপর ছড়িয়ে তৈরি করা ‘অপা’। ছিমছামভাবে তৈরি এই বাংলোর বাগানটি বিশাল। শাবল সহ অন্যান্য যন্ত্রপাতি নিয়েই সেখানে পৌঁছান গোয়েন্দারা। ইডি সূত্রে জানা গিয়েছে, বাড়ির ভেতরে তল্লাশি চলাকালীন আলমারি থেকে মেলে একাধিক গুরুত্বপূর্ণ নথি ও কাগজপত্র। গোটা বাড়ি ও বাড়ির চারপাশ, বাগানে ঘোরার সময়ে মাটির দিকে নজর যায় গোয়েন্দাদের। কাঠফাটা রোদের মধ্যেই বাগানে কীভাবে নরম মাটি? উত্তর খুঁজতে গাঁইতি নিয়ে হাজির আধিকারিকরা। বৃষ্টি কমলেই শুরু হবে খোঁড়ার কাজ, জানালেন ইডি গোয়েন্দারা।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla