Partha Chatterjee News: থাইল্যান্ডের মাটিতেও ‘অপা’র সম্পত্তি!

Arpita Mukherjee News: পার্থর সঙ্গে থাইল্যান্ডের ফুকেটে বেড়াতে গিয়েছিলেন অর্পিতা। সেখানে রয়েছে তাঁদের যৌথ সম্পত্তিও, চার্জশিটে বিস্ফোরক তথ্য ইডির।

Supriyo Ghosh

|

Sep 21, 2022 | 4:14 PM

কলকাতা: তদন্তকারীরা বারবার প্রশ্ন করেছেন। বারবারই চুপ থেকেছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যদিও পার্থর বিপক্ষে সরব ইডির পেশ করা চার্জশিটের তথ্য। যা কার্যত বিস্ফোরকই। রাজ্যে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবীর সম্পত্তির পরিমাণ দেখে চোখ কপালে উঠেছিল তদন্তকারী আধিকারিকদের। আর এবার তো হাতে-নাতে প্রমাণ। ইডির চার্জশিট অনুযায়ী, অপা-র সম্পত্তি রয়েছে দেশ ছাড়িয়ে থাইল্যান্ডেও। সূত্রের খবর, পার্থ একা নন, সম্পত্তির অর্ধেক মালিকানা রয়েছে অর্পিতার নামে। ইডির চার্জশিট থেকে আরও জানা গিয়েছে, ২০১৪-১৫ সালে থাইল্যান্ডের ফুকেটে বেড়াতে গিয়েছিলেন পার্থ, সঙ্গে ছিলেন অর্পিতাও। পার্থর সেল কোম্পানি ‘সিম্বায়োসিস ট্রেডার্স’-এর ডিরেক্টর স্নেহময় দত্তকে জিজ্ঞাসাবাদে উঠে আসে এই তথ্য। জেরায় উঠে আসে, থাইল্যান্ডের এইচআর অ্যাসোসিয়েশন নামে এক কোম্পানির আমন্ত্রণে সাড়া দিয়ে তিনি থাইল্যান্ডে গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সফরসঙ্গী হন বান্ধবী অর্পিতাও। যদিও যাতায়াতের পুরো খরচ নিজেই বহন করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয় উচ্চ শিক্ষা দফতরের স্ট্যাম্প মারা সরকারি খাম। এর মধ্যেও টাকা রাখা ছিল। অর্পিতা জানান, ওই টাকা ওইভাবেই খামে করেই আসত তাঁর ফ্ল্যাটে। কিন্তু গোয়েন্দাদের সামনে এই বিষয়েও নিরুত্তর থাকেন পার্থ। একমাত্র মানিক ভট্টাচার্য সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে প্রাক্তন শিক্ষামন্ত্রী জানান তিনি মানিক ভট্টাচার্যকে চেনেন। পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইলের ফরেন্সিক পরীক্ষা করে মানিক ভট্টাচার্যের সঙ্গে তাঁর হোয়াটসঅ্যাপে বার্তা বিনিময়ের প্রমাণ পাওয়া গিয়েছে।

ইডির চার্জশিট থেকে আরও জানা গিয়েছে প্রাথমিক টেট দুর্নীতিতে সরাসরি যুক্ত মানিক ভট্টাচার্য। ইডির তথ্যপ্রমাণে দেখা গিয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের তৎকালীন চেয়ারম্যানকে একপ্রকার চাপ দিয়ে নদিয়া জেলায় ইন্টারভিউয়ের ফাঁকা মাস্টারশিট জমা নেন মানিক ভট্টাচার্য। প্রসঙ্গত, এই নদিয়া জেলারই বিধায়ক মানিক ভট্টাচার্য। ইডি সূত্রের খবর, এই গোটা বিষয়েই ওয়াকিবহাল ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। প্রায় ২৯৭ জনের ইন্টারভিউ হয়েছিল সেই সময়। কার চাপে এই কাজ করেছিলেন মানিক ভট্টাচার্য চার্জশিটে তাও প্রায় স্পষ্ট করে দিয়েছেন গোয়েন্দারা।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla