Rupankar Bagchi Controversy: ‘কে কে’র বিরুদ্ধে কিছু বলিনি, ভুল ব্যাখ্যা হচ্ছে’, ঘনিষ্ঠ মহলে রূপঙ্কর

"কেকে কেকে কেকে কে... হু ইজ কে কে ম্যান? অনুপম, সোমলতা, ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, উজ্জয়নী মুখোপাধ্যায়, রূপম, প্রত্যেকেই মিস্টার কে কে'র থেকে ভাল গান গায়। উই আর বেটার দ্যান এনি কে। আপনারা বম্বে নিয়ে কেন এতো উত্তেজিত?

Rupankar Bagchi Controversy: 'কে কে'র বিরুদ্ধে কিছু বলিনি, ভুল ব্যাখ্যা হচ্ছে', ঘনিষ্ঠ মহলে রূপঙ্কর
| Updated on: Jun 03, 2022 | 5:57 PM

কলকাতা: ‘কথায় আছে যার জন্য চুরি করলাম, সেই বলে চোর’ — আক্ষরিক অর্থেই তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন বাঙালি গায়ক রূপঙ্কর বাগচী। সোমবার নজরুল মঞ্চে শো ছিল বলিউডের প্রখ্যাত ‘প্লেব্যাক সিঙ্গার’ কে কে’র। গোটা হলে তখন একেবারে ঠাসাঠাসি অবস্থা। তিল ধরানোর জায়গাটুকুও নেই। ‘তু আশিকি হ্যায়’, ‘দিল ইবাদত’, ‘মেরে বিনা’, ‘তু হি মেরি সব হ্যায়’ — একের পর এক গানে তখন উত্তাল গোটা নজরুল মঞ্চ। নেটমাধ্যমে সেই ভিডিয়ো দেখেই চটেছিলেন রূপঙ্কর। কেন বলিউড গায়ককে নিয়ে বাঙালির এতো মাতামাতি? কেন বাংলা গান ও বাঙালি শিল্পীদের নিয়ে এই উত্তেজনা তৈরি হয় না? ফেসবুকে এসে ছোট্ট লাইভে এই প্রশ্নগুলোই করেছিলেন রূপঙ্কর। কে জানত এই ফেসবুক লাইভই বিতর্ক ডেকে নিয়ে আসবে?

লাইভে ‘অভিমানী’ রূপঙ্কর বলেছিলেন, “কেকে কেকে কেকে কে… হু ইজ কে কে ম্যান? অনুপম, সোমলতা, ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, উজ্জয়নী মুখোপাধ্যায়, রূপম, প্রত্যেকেই মিস্টার কে কে’র থেকে ভাল গান গায়। উই আর বেটার দ্যান এনি কে। আপনারা বম্বে নিয়ে কেন এতো উত্তেজিত? দক্ষিণ ভারতকে দেখুন, ওড়িষাকে দেখুন, পঞ্জাবকে দেখুন। বাঙালি হন… প্লিজ বাঙালি হন।” আজ কে কে’র অকালপ্রয়াণের পর রূপঙ্করের এই বক্তব্যেরই বিরোধিতা করছেন রাঘব, ইমনের মতো শিল্পীরা।

রাঘবের কথায়, “যোগ্য সম্মান, যেটা দেওয়ার মানুষ সেটা নিশ্চয়ই দেবেন। কে কতটা বেশি পেল, কতটা কম পেল তা বিচার করার আমরা কেউ নই। শ্রোতারাই আমাদের ভগবান, তাঁরা কাকে গ্রহণ করবেন আর কাকে করবেন না সেটা তাঁরাই জানেন।” রূপঙ্করের প্রতি শ্রদ্ধা রেখেও ইমন যেমন বলছেন, এমন কথা বলার আগে একবার শিল্পীদের কথাটাও জেনে নেওয়া উচিত ছিল। রূপঙ্করকে সমর্থন করছেন না পটাও। বিরোধিতায় ভূমির সৌমিত্রও।

যদিও এই বিতর্কে আবার রূপঙ্করের পাশেই দাঁড়ালেন নচিকেতা চক্রবর্তী। TV9 বাংলাকে তিনি জানিয়েছেন, ‘রূপঙ্কর অসম্মান করতে চায়নি, করেওনি’। একইরকম সমব্যথী সিধুও। এই বিষয়ে পুরোপুরিভাবে মুখে কুলুপ এঁটেছেন রূপঙ্কর। ঘনিষ্ঠ মহলে তাঁর ‘খেদ’, তিনি কে কে’র বিরুদ্ধে কিছু বলতে চাননি, তাঁর বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে।

Follow Us: