Side Effects Of Icecream: ভ্যাপসা গরম থেকে রেহাই পেতে আইসক্রিম খাচ্ছেন? বিপদ জানেন…

তীব্র দাবহাহে প্রাণ ওষ্ঠাগত। ভ্যাপসা গরমে আইসক্রিম দেখলেই জিভে জল আসে । লোভে আইসক্রিম তো খাচ্ছেন, এর পার্শ্বপ্রতিক্রিয়া জানেন?

Side Effects Of Icecream: ভ্যাপসা গরম থেকে রেহাই পেতে আইসক্রিম খাচ্ছেন? বিপদ জানেন...
| Edited By: | Updated on: Apr 26, 2023 | 9:02 AM

তীব্র দাবহাহে প্রাণ ওষ্ঠাগত। ভ্যাপসা গরমে আইসক্রিম দেখলেই জিভে জল আসে । লোভে আইসক্রিম তো খাচ্ছেন, এর পার্শ্বপ্রতিক্রিয়া জানেন?

আইসক্রিমের অত্যধিক ফ্যাট ও সুগার শরীরের জন্য ভাল নয় । আইসক্রিমের সুগার শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকারক। এতে দ্রুত শর্করা রক্তে ছড়িয়ে পড়ে । ডায়াবেটিস আক্রান্তদের জন্য আইসক্রিম বিষ। ডায়াবেটিক না হলেও মেপে আইসক্রিম খাওয়া উচিত। কারণ এতে ডায়াবেটিসের ঝুঁকি বাড়ে।

আইসক্রিমের স্যাচুরেটেড ফ্যাট শরীরের জন্য় ক্ষতিকারক। বিজ্ঞানীদের মতে, এক স্কুপ আইসক্রিমে ৪০ গ্রাম স্যাচুরেটেড ফ্যাট থাকে। এই ফ্যাট রক্তনালীতে জমে, হার্ট অ্যাটাকের আশঙ্কা বাড়ায় । হার্টের রোগে আইসক্রিম এড়িয়ে চলুন । আইসক্রিম থেকে হতে পারে দাঁতের সমস্যাও। আইসক্রিমের চিনি দাঁতের জন্য় একেবারেই ভাল নয়। এতে দাঁতে ব্যাকটেরিয়ার সংখ্যা বাড়ে। দাঁতের ক্ষয় হয় ও সংক্রমণের ভয় থাকে। ওবেসিটির সমস্যায় ও দ্রুত বাড়তি মেদ ঝরাতে চাইলে খাওয়া চলবে না আইসক্রিম। আইসক্রিমে অত্যধিক স্যাচুরেটেড ফ্যাট থাকে যা ওজন বাড়ায়। তীব্র গরমে আইসক্রিম খাওয়ার ফলে ঠান্ডা লাগার ঝুঁকি থাকে। যদি খেতেই হয় তবে সপ্তাহে এক থেকে দুবার খান তার বেশি নয় ।

Follow Us: