Partha Chatterjee News: ইডির ‘শেলে’ বিদ্ধ পার্থ, প্রাক্তন মন্ত্রীকে এবার হেফাজতে নেবে সিবিআই?

Partha Chatterjee: যে কোনও শর্তে জামিন চেয়েছিলেন পার্থ, পাননি। উল্টে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকার নির্দেশ দেওয়া হয়েছে পার্থকে।

Ashad Mallick

|

Sep 16, 2022 | 12:30 PM

কলকাতা: গারদে পার্থ চট্টোপাধ্যায়। ‘লেট মি লিভ’ বলে ভরা আদালতে কেঁদে ফেলেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। একটু ‘শান্তি’ খুঁজছেন তিনি। এদিকে ইডি, সিবিআই-এর টানা তদন্তের মুখে পড়েছেন দুঁদে রাজনীতিক ও তাঁদের ঘনিষ্ঠরা। আজ আদালতে তোলা হবে প্রাক্তন শিল্পমন্ত্রীকে। সূত্রের খবর, নিজেদের হেফাজতে তাঁকে চাইতে পারে সিবিআই।

যে কোনও শর্তে জামিন চেয়েছিলেন পার্থ, পাননি। উল্টে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকার নির্দেশ দেওয়া হয়েছে পার্থকে। ইডির পর SSC দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রীর জন্য প্রশ্নমালা সাজিয়ে তৈরি সিবিআই। আলিপুর বিশেষ আদালতে আবেদন করেছিল কেন্দ্রীয় এই সংস্থা। আর্জি মঞ্জুর করেছেন বিচারক। নির্দেশ মেনে শুক্রবার সিবিআই বিশেষ আদালতে হাজিরা দিতে হবে প্রাক্তন মন্ত্রীকে। ‘এত বড় একটা দুর্নীতি ওনার নেতৃত্বেই হয়েছে। কত মানুষ, কত আমলা, কত মন্ত্রী, পুলিশ – সুবিধা নিয়েছে আর লক্ষ লক্ষ লোক শোষিত হয়েছে। এটা ঐতিহাসিক চুরি’, কটাক্ষ দিলীপ ঘোষের।

প্রেসিডেন্সি জেলে দফায় দফায় ইডির জেরার মুখে পড়েছেন পার্থ। বুধবার শুনানি চলাকালীন আরও নতুন তথ্য পেশ করা হয়েছে ইডি-র তদন্তকারীদের তরফে। অপা-র নামে নতুন করে দুটি বাড়ির হদিশ মিলেছে, পাশাপাশি ৪০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি আদালতে পেশ করা হয়েছে। ইতিমধ্যে পার্থর জামাই কল্যাণময় ভট্টাচার্যের পিংলার আন্তর্জাতিক স্কুলে হানা দিয়েছে ইডি। সব মিলিয়ে চাপ বাড়ছে পার্থর। আদালত আর্জি মঞ্জুর করলে ইডির পাশাপাশি জেরায় নামবে সিবিআই। মনে করা হচ্ছে, এবারের পুজো খুব একটা শান্তিতে কাটবে না পার্থর।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla