যেতে নাহি হবে: ভার্চুয়াল দর্শন স্বামীজির ভিটে, বলরাম মন্দিরে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: utsha hazra

Updated on: Aug 06, 2021 | 10:18 PM

নিবেদিতার স্মৃতির সঙ্গেও জড়িয়ে রয়েছে এই বাড়িটি। বলরাম মন্দির। কিন্তু এতদিন দেখতে গেলে সশরীরে যেতে হতো। যারা নিয়মিত যেতেন তাদের নিশ্চয়ই মন কেমন করেছে।

এই সেই জায়গা যেখানে শ্রী রামকৃষ্ণদেব ১০০ বারের বেশি এসেছেন। শ্রীরামকৃষ্ণের নিজের হাতে টানা রথ এখনও রয়েছে এখানেই । এই সেই জায়গা যেখানে স্বামীজির স্বপ্নের ভিত্তি স্থাপন হয়েছিল। নিবেদিতার স্মৃতির সঙ্গেও জড়িয়ে রয়েছে এই বাড়িটি। বলরাম মন্দির। কিন্তু এতদিন দেখতে গেলে সশরীরে যেতে হতো। যারা নিয়মিত যেতেন তাদের নিশ্চয়ই মন কেমন করেছে। যাদের যাওয়া হয়নি তারাও ভেবেছেন আর কবে ইচ্ছে পূরণ হবে। এবার একটা উপায় হলো।
সিমলে। স্বামীজীর জন্ম ভিটে। বিলে থেকে নরেন হয়ে ওঠার জায়গা। দোতলায় স্বামীজীর ঘর। দালান। নিচে বিশাল উঠোনে আয়োজন হতো ধর্মকথা ধর্মপাঠ আরও কত কী। ১২ ই জানুয়ারি স্বামীজির জন্মদিন। এই সিমলে সরগরম থাকতো। করোনা বদলে দিয়েছে সব কিছু। বন্ধ হয়েছে দর্শন। এতদিন ছিল না কোনও ইউটিউব চ্যানেল। প্রতিদিনের পুজোপাঠ আরতি প্রার্থনা চাইলেও সম্ভব ছিল না। নতুন ইউটিউব চ্যানেল অগণিত ভক্ত অনুরাগীর মনোবাসনা পূর্ণ করছে এবার।
ভার্চুয়াল দর্শন স্বামীজির ভিটে বলরাম মন্দিরে।যেতে নাহি হবে। নতুন এই ডিজিটাল পরিষেবা চালু হলো এই দুটি দর্শনীয় স্থানে। এতদিন ধরে ছিলনা। করোনা পরিস্থিতির জন্য বন্ধ ছিল দর্শন । এখন আংশিক হলেও আগের মত ভিড় অনুমোদন করা হচ্ছে না। তাই সবচেয়ে ভাল উপায় ভার্চুয়ালি ঘুরে দেখা । প্রেয়ার কিংবা ক্লাসে অংশগ্রহণ।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla