Weather Report Today: সিকিমে ঘুরতে যাবেন? এখনই বাতিল করুন ট্যুর

Weather Forecast: সিকিম ঘুরতে যাওয়ার ক্ষেত্রে নতুন করে পারমিট দেওয়া হচ্ছে না বলে খবর। আগামী তিনদিন ভারী বৃষ্টি হবে, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

Weather Report Today: সিকিমে ঘুরতে যাবেন? এখনই বাতিল করুন ট্যুর
| Updated on: Oct 10, 2022 | 8:24 PM

ধূপগুড়ি: টানা বর্ষণে বিপর্যস্ত উত্তরবঙ্গ। তিস্তায় জারি হলুদ সতর্কতা। তিস্তার অসংরক্ষিত এলাকা অর্থাৎ, দোমহনি থেকে বাংলাদেশ পর্যন্ত এলাকায় সতর্কতা জারি করেছে সেচ দফতর। সূত্রের খবর, কালিঝোড়া থেকে প্রায় ২,৫০০ কিউসেক জল ছাড়ায় জলস্তর বেড়েছে তিস্তার। অন্যদিকে আগামী তিনদিন উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে, স্বভাবতই চিন্তার ভাঁজ চাষিদের কপালে।

ধূপগুড়ি ও মালবাজারে বর্ষণের প্রভাব কমায় নেমেছে জলস্তর। জলমুক্ত হয়েছে জাতীয় সড়ক, ফলে স্থানীয়দের ভোগান্তি কমেছে। তবে এ বিরতি যে সাময়িক, সে বিষয়ে সাবধান করেছে মৌসম ভবন। পাহাড় থেকে নেমে আসা নদীগুলোতে বাড়ছে জল, ফলে বাড়ছে ধসের সম্ভাবনা। সিকিম পাহাড়ের দিকে দিকে ধস দেখা গিয়েছে বলে আপাতত পর্যটকদের আনাগোনায় লাগাম পরিয়েছে প্রশাসন, খবর সূত্রের। তবে উত্তর সিকিমে পর্যটকদের যাওয়ায় রয়েছে কড়া নিষেধাজ্ঞা।

পাহাড় থেকে ঘন ঘন বোল্ডার গড়িয়ে পড়ছে রাস্তায়, এ ছবি এখন প্রায় নিত্যনৈমিত্তিক হয়ে উঠেছে বলে জানাচ্ছেন স্থানীয়রা। সিকিম ঘুরতে যাওয়ার ক্ষেত্রে নতুন করে পারমিট দেওয়া হচ্ছে না বলে খবর। আগামী তিনদিন ভারী বৃষ্টি হবে, পূর্বাভাস আবহাওয়া দফতরের। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর ও সিকিমে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। তাই পাহাড়ে বিশেষত সিকিমে ভ্রমণের কোনও ভাবনা থাকলে এখনই তা বাতিল করার কথা জানাচ্ছে প্রশাসন।

Follow Us: