Viral Video: তামিলনাড়ুর ইডলি আম্মার জন্য মাতৃদিবসে আনন্দ মহিন্দ্রার মন ছুঁয়ে যাওয়া উপহার, কী দিলেন শিল্পপতি?

Idli Amma: মাতৃদিবসে তামিলনাড়ুর ইডলি আম্মাকে নতুন বাড়ি উপহার দিয়েছেন বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা।

Viral Video: তামিলনাড়ুর ইডলি আম্মার জন্য মাতৃদিবসে আনন্দ মহিন্দ্রার মন ছুঁয়ে যাওয়া উপহার, কী দিলেন শিল্পপতি?
তামিলনাড়ুর ইডলি আম্মা।
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 9:57 PM

তামিলনাড়ুর ইডলি আম্মা। নেট দুনিয়ার দৌলতে এই বৃদ্ধা এখন অনেকের কাছে পরিচিত নাম। মাত্র এক টাকায় ইডলি বিক্রি করেন ইডলি আম্মা। মূলত দিন মজুরদের জন্যই উদয়াস্ত পরিশ্রম করে ইডলি তৈরি করেন এই বৃদ্ধা। সূর্য ওঠার আগে শুরু হয় ইডলি আম্মার দিন। সারাদিন ধরে চলে কঠোর পরিশ্রম। তারপরেই অসংখ্য মানুষের মুখে একদম স্বল্প মূল্যে খাবার তুলে দিতে পারেন তিনি। এই ইডলি আম্মাকেই এবার মাতৃদিবসে একটা নতুন বাড়ি উপহার দিয়েছেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। ২০১৯ সালে ইডলি আম্মার কথা জনস্মক্ষে আসে। নিজের বাড়িতেই সব কাজ করতেন তিনি। সেই সময় বৃদ্ধা জানিয়েছিলেন কাজের জায়গা একটু ভাল হলে সুবিধা হবে তাঁর। বৃদ্ধার আবেদনে সাড়া দিয়েছিলেন বিজনেস টাইকুন। প্রতিশ্রুতি দিয়েছিলেন ইডলি আম্মাকে নতুন বাড়ি উপহার দেওয়ার। গত বছর এপ্রিল মাসেও টুইট করে আনন্দ মহিন্দ্রা জানিয়েছিলেন যে খুব তাড়াতাড়িই নতুন বাড়ি পাবেন ওই বৃদ্ধা। আর চলতি বছর মাতৃদিবস উপলক্ষ্যেই এল খুশি খবর।

ইডলি আম্মার নতুন বাড়ি, দেখুন ভাইরাল ভিডিয়ো

সম্প্রতি টুইটারে আনন্দ মহিন্দ্রা একটি ভিডিয়ো শেয়ার করেছেন। সেখানে দেখা গিয়েছে নতুন বাড়িতে প্রবেশ করেছেন ইডলি আম্মা। পুজো আচ্চাও হয়েছে। এই গোটা কর্মকাণ্ডের জন্য মহিন্দ্রা টিমকে ধন্যবাদ জানিয়েছেন শিল্পপতি। আসলে মায়েরা তো দশভূজা। একা হাতে সব সামলে নিতে পারেন। শুধু প্রয়োজন একটু উৎসাহের। আর সেই উদ্দেশ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই শিল্পপতি। তামিলনাড়ুর পেরুর কাছে একটি গ্রামে এতদিন থাকতেন ইডলি আম্মা। বিগত ৩৭ বছর ধরে ইডলি, সাম্বার, চাটনি তৈরি করছেন তিনি। বিক্রি করেন মাত্র এক টাকায়। দিন এনে দিন খাওয়া মানুষদের মুখে খাবার তুলে দেওয়ার জন্যই এই পদ্ধতি নিয়েছেন তিনি। তাঁর নিরলস পরিশ্রম এবং এমন মহান প্রচেষ্টার কথা ইতিমধ্যেই দেশজুড়ে ছড়িয়ে পড়েছে। আর সেই উদ্যোগেই এবার সামিল হল মহিন্দ্রা গ্রুপ।

মাতৃদিবসের দিন নতুন বাড়ি উপহার পেয়ে দারুণ খুশি ইডলি আম্মা। আর বিজনেস টাইকুনের এমন কাজে খুশি নেটিজ়েনরাও। সকলেই শিল্পপতি আনন্দ মহিন্দ্রা ভূয়সী প্রশংসা করেছেন এই রকম সমাজকল্যাণমূলক কাজের জন্য। ইডলি আম্মার হাতে নতুন বাড়ি তুলে দিতে পেরে খুশি মহিন্দ্রার গ্রুপের চেয়ারম্যান এবং বাকি সদস্যরাও। এমন মহান কাজের অংশীদার হতে পেরে খুশি সকলেই।