Viral Video: তিনমাসের মেয়ের নতুন বন্ধু পোষ্য কুকুর, একরত্তির হাসিই বুঝিয়ে দিচ্ছে দারুণ খুশি সে

Pet Dong and Baby: খিলখিল করে হেসে ওই শিশুকন্যা বুঝিয়ে দিয়েছে নতুন বন্ধুকে খুবই পছন্দ হয়েছে তার।

Viral Video: তিনমাসের মেয়ের নতুন বন্ধু পোষ্য কুকুর, একরত্তির হাসিই বুঝিয়ে দিচ্ছে দারুণ খুশি সে
Photo Credit: Hindustan Times
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 2:30 PM

কুকুররা (Pet Dog) মানুষের প্রকৃত বন্ধু হয়, একথা বলে থাকেন অনেকেই। অনেকসময় চিকিৎসকরাও পরামর্শ দিয়ে থাকেন যাতে বাচ্চাদের পোষ্যদের (Pets) সঙ্গে বিশেষ করে কুকুরদের সঙ্গে বড় করে তোলা হয়। বাচ্চার (Pets and Toddler) মানসিক বিকাশে পোষ্যদের ভূমিকা যে অনস্বীকার্য একথা বলেন অনেকেই। বিশেষ করে ছোট্ট থেকেই যদি পোষ্য সারমেয়র সঙ্গে বাচ্চারা বড় হয়, তাহলে অনেক কিছুই শিখতে পারে তারা। সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝেই পোষ্য কুকুর আর ছোট্ট বাচ্চাদের দারুণ সব ভিডিয়ো ভাইরাল হয়, যা দেখলে মন ভাল হতে বাধ্য। তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে এবার। সেখানে দেখা গিয়েছে তিন মাসের এক শিশু বসে রয়েছে পোষ্য সারমেয়র সঙ্গে। এমন বন্ধুকে সঙ্গে পেয়ে একরত্তির মুখে হাসি আর ধরে না। খুদের মুখের ভাবভঙ্গিই বলে দিচ্ছে এই পোষ্য কুকুরকে সঙ্গী হিসেবে দারুণ পছন্দ হয়ে তার।

View this post on Instagram

A post shared by Golden retriever page (@dogsfortrend)

শুধু বাচ্চাটিই নয়, ওই কুকুরটিও তার নতুন বন্ধুকে পেয়ে বেশ আপ্লুত। বাচ্চাটিকে যখন হাসতে দেখা গিয়েছে, তখনই তাকে চেটে আদর করতে গিয়েছে ওই সারমেয়। পাশেই বোধহয় ছিলেন বাচ্চাটির মা। তিনি আবার পোষ্যর মুখে হাত দিয়ে মিষ্টি করে তাকে বুঝিয়ে দিয়েছেন যে তোমার বন্ধু তো ছোট, তাই ওকে চেটে আদর করতে যেও না। বাধ্য বাচ্চার মতো কথা শুনে চুপটি করে বসেছে কুকুরটিও। তবে সবকিছুর মধ্যে নজর কেড়েছে ওই বাচ্চাটির অভিব্যক্তি। পোষ্যের সঙ্গে বসতে পেরে সে কী আনন্দ তার। নতুন বন্ধুর সঙ্গে যে জমিয়ে খেলাধুলো, মজা হবে সেটা যেন আগেভাগেই আন্দাজ করতে পেরেছে ওই একরত্তি। আর তাই তার মুখে হাসি আর ধরছে না। মনে মনে যেন নিজের মাকেও সে ধন্যবাদ জানিয়েছেন এত সুন্দর একজন সঙ্গী নির্বাচনের জন্য।

কুকুর বন্ধুকে পেয়ে ওই বাচ্চাটি যে দারুণ খুশি সেটা তো স্পষ্ট। আর একরত্তির হাসি দেখে নেটিজ়েনরা বলছেন, সত্যিই জীবনে যদি একজন পোষ্য থাকে আর তা যদি হয় একটি কুকুর তাহলে এমন আনন্দেই থাকা যায়। শত মন খারাপের মধ্যেও ওরা ঠিক আপনার মন ভাল করে দিতে পারে। ওই বাচ্চাটির মায়েরও প্রশংসা করেছেন নেটিজ়েনরা। ছোট থেকেই নিজের সন্তানকে যে তিনি পোষ্য সারমেয়র সঙ্গে মেলামেশা করতে দিচ্ছেন এর দলে বাচ্চারটির মানসিক বিকাশ ভাল হবে বলেও দাবি করেছেন তারা। গত ২৪ ফেব্রুয়ারি ইনস্টাগ্রামের পেজ dogsfortrend- এ এই ভিডিয়ো শেয়ার করা হয়েছিল। এ যাবৎ প্রায় ৫০ লক্ষ ভিউ হয়েছে এই মিষ্টি ভিডিয়োর। একরত্তির সঙ্গে তার পোষ্যের এই ভিডিয়ো দেখলে মন ভাল হতে বাধ্য, বলছেন নেটিজ়েনরা।

ওই ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছিল ৩ মাসের এক শিশুকন্যাকে। নিজের পোষ্য সারমেয় একটি গোল্ডেন রিট্রিভারের সঙ্গে বসেছিল সে। আর সমানে খিলখিলিয়ে হেসে বুঝিয়ে দিচ্ছিল নতুন বন্ধুকে মনে ধরেছে তার। খুবই পছন্দ হয়েছে। হবে নাই বা কেন। কুকুরের মতো ভাল বন্ধু তো সত্যিই খুঁজলেও পাওয়া যায় না।

আরও পড়ুন- Viral Video: পরিত্যক্ত কুয়ো থেকে উদ্ধার সুবিশাল বিষধর কেউটে, বাগে আনতে হিমশিম খেয়েছেন উদ্ধারকারীরা