Viral Video: পরিত্যক্ত কুয়ো থেকে উদ্ধার সুবিশাল বিষধর কেউটে, বাগে আনতে হিমশিম খেয়েছেন উদ্ধারকারীরা

Poisonous Cobra: সাপটিকে উদ্ধারের পর ব্যাগে ভরার সময় তাকে বাগে আনতে বেশ কিছুটা সময় লেগেছিল। কারণ বিষধর কেউটে সাপটি তখনও বীরবিক্রমে ফণা তুলে ছোবল মারতে উদ্যত হচ্ছিল।

Viral Video: পরিত্যক্ত কুয়ো থেকে উদ্ধার সুবিশাল বিষধর কেউটে, বাগে আনতে হিমশিম খেয়েছেন উদ্ধারকারীরা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 8:47 AM

সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝেই বেশ কিছু ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয় যেখানে দেখা যায় যে উদ্ধার (Poisonous Cobra Rescue) হয়েছে বিভিন্ন বন্যপ্রাণ। বেশিরভাগ ক্ষেত্রেই লক্ষ্য করা যায় কুয়োয় হয়তো হাতি পড়ে গিয়েছে। কিংবা দলছুট হয়ে কাদায় আটকে পড়েছে ছোট হাতি। অনেকসময়ে বেকায়দায় আটকে পরা বাঘ, চিতাবাঘ এইসব উদ্ধারেও সক্রিয় ভূমিকা নিতে দেখা যায় বনবিভাগের কর্মীদের। তবে এই সবকিছুর মধ্যে নজর কাড়ে সাপ উদ্ধারের ভিডিয়ো। মাঝে তো সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড হয়েছিল খালি হাতে অতিকায় বিষধর সাপেদের ধরার ভিডিয়ো। একের পর এক এই ধরনের ভিডিয়োই ভাইরাল হচ্ছিল। এবারও একটি সাপ উদ্ধারের ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে একটি পরিত্যক্ত কুয়ো থেকে সুবিধাল একটা সাপ উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, ওই সাপটি হল বিষধর কেউটে। মহারাষ্ট্রের নাসিকে এই ঘটনা ঘটেছে। সাপটিকে উদ্ধার করেছে একটি বেসরকারি সংগঠন। ওই সংস্থার স্নেক ক্যাচাররাই এই সাপটিকে উদ্ধার করেছেন।

টুইটারে এই সাপটি উদ্ধারের ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োটি শেয়ার করেছে সংবাদসংস্থা এএনআই। ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি দড়ির মধ্যে হুক বেঁধে ওই কুয়োর মধ্যে নামানো হয়েছে। তারপর সেই হুক আর দড়ির সাহায্যে উপরে তুলে আনা হয়েছে বিষধর কেউটে সাপটিকে। যখন কুয়োর ভিতর থেকে দড়ি আর হুকের সাহায্যে সাপটিকে তুলে আনা হচ্ছিল তখনই ফণা তুলেছিল সাপটি। দেখে বোঝাই যাচ্ছিল যেকোনও মুহূর্তে ছোবল মারবে বিষধর কেউটে সাপটি। তবে ওই বেসরকারি সংগঠনের ভলান্টিয়াররা নিরাপদেই থাকে উদ্ধার করতে পেরেছে। তারা জানিয়েছে এটি অত্যন্ত বিষধর একটি কেউটে সাপ। ভারতীয় প্রজাতির এই কেউটেকে নাগ বলেও চিহ্নিত করেছেন ওই বেসরকারি বন্যপ্রাণ গবেষণা সংস্থার ভলান্টিয়াররা।

ইতিমধ্যেই বিষধর কেউটে সাপ উদ্ধারের এই ভিডিয়োর ৩৪ হাজারের বেশি ভিউ হয়েছে। কীভাবে ওই বিষধর এবং অতিকায় সাপটি পরিত্যক্ত কুয়োর মধ্যে পৌঁছলো তা নিয়ে হাজার প্রশ্ন ঘুরছে নেটিজ়েনদের মনে। তবে সাপটিকে যেভাবে ওই ভলান্টিয়াররা উদ্ধার করেছেন তার জন্য তাঁদের কুর্নিশ জানিয়েছে নেট দুনিয়া। কুয়ো থেকে তুলে এনে একটি বস্তায় ভরে সাপটিকে নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়া হয়েছে। নেটিজ়েনরা বলছেন। ভাগ্যিস এই সাপ একটি পরিত্যক্ত কুয়োর মধ্যে ছিল। যেহেতু কুয়ো পরিত্যক্ত তাই তার জল ব্যবহারের কোনও ব্যাপার ছিল না। নাহলে যদি কোনওভাবে স্থানীয় বাসিন্দারা ওই কুয়োর জল খেয়ে ফেলতেন তাহলে মারাত্মক বিপদ ঘটতে পারত।

আরও পড়ুন- Viral Video: বিড়ালকে ঠকিয়ে বন্ধুর জন্য খাবারের ব্যবস্থা করে দিল চতুর কাক! একেই বলে টিমওয়ার্ক, দাবি নেটিজেনদের

আরও পড়ুন- Viral Video: স্টেশনে মাথা ঘুরে পড়ে গেলেন পুলিশকর্মী, পিষে দিল মালগাড়ি, বেদনাদায়ক ভিডিয়ো ব্যাপক ভাইরাল