Optical Illusion: বলুন তো, এই ছবিতে কত নম্বর দেখা যাচ্ছে? একবার দেখার পর চোখ বন্ধ করে ভাবুন

Optical Illusion Today: যাঁরা ছবিটি তৈরি করেছেন তাঁদের দাবি, কিছুক্ষণ চোখ বন্ধ করে রাখার পরে ছবির দিকে তাকালেই সহজে নম্বরটা বোঝা যাবে। সেই কারণেই ছবিটি দেখে অনেকে বিভ্রান্ত হয়েছেন। আপনি কি ধরতে পারলেন, ছবিতে কত নম্বর রয়েছে। আর কিন্তু বেশিক্ষণ সময় পাবেন না।

Optical Illusion: বলুন তো, এই ছবিতে কত নম্বর দেখা যাচ্ছে? একবার দেখার পর চোখ বন্ধ করে ভাবুন
কত নম্বর আছে ছবিতে, একবার দেখে বলুন।
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 1:12 PM

Latest Optical Illusion: অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আজকাল বড় হইচই। আর তা হওয়াটাও স্বাভাবিক। কারণ, এই ছবিগুলি মানুষকে অনেকক্ষণ ভাবাতে পারে। দীর্ঘ সময় ঠায় একটা ছবির দিকে তাকিয়ে থাকার পরই আপনি তার সমাধানসূত্র বের করতে পারবেন। তবে আজকের এই অপটিক্যাল ইলিউশন সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হলেও তা কিন্তু অনেক দিনেরই পুরনো। প্রাচীন কালেও এই ধরনের ছবিগুলি দেখিয়ে মানুষের পর্যবেক্ষণ দক্ষতা ও সর্বোপরি মস্তিষ্কের পরীক্ষা নেওয়া হত। আজও মানুষ একই কাজে ব্যবহার করতে পারেন ছবিগুলিকে। এগুলি যেমন বুদ্ধিমত্তা পরখ করার সেরা পরীক্ষা হতে পারে, তেমনই আবার বুদ্ধিমত্তা বাড়ানোরও অত্যন্ত ভাল একটি প্রক্রিয়া হতে পারে। সেরকমই একটা ছবি ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে কয়েকটি সংখ্যা লুকিয়ে আছে, যা খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর। সেই সংখ্যাটাই আপনাকে খুঁজে বের করতে হবে কয়েক সেকেন্ডের মধ্যে।

টুইটারে @TheFigen_ নামক একটি পেজ থেকে ছবিটি শেয়ার করা হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, “চক্ষু পরীক্ষা! কোন কোন নম্বর আপনি দেখতে পাচ্ছেন?” একটা ছবি যে মানুষের মধ্যে এত উন্মাদনা সৃষ্টি করতে পারে, তা দেখিয়ে দিয়েছে এই সামান্য একটা অপটিক্যাল ইলিউশন। খুব অল্প সময়ের মধ্যেই ছবির ভিউ 568.4K ছাপিয়ে গিয়েছে। প্রচুর মানুষ কমেন্ট করেছেন ছবিটিতে। তাঁরা সকলেই বলার চেষ্টা করেছেন যে, ছবিতে আদতে কোন কোন নম্বর রয়েছে এবং সংখ্যাটা আসলে কত!

যাঁরা ছবিটি তৈরি করেছেন তাঁদের দাবি, কিছুক্ষণ চোখ বন্ধ করে রাখার পরে ছবির দিকে তাকালেই সহজে নম্বরটা বোঝা যাবে। সেই কারণেই ছবিটি দেখে অনেকে বিভ্রান্ত হয়েছেন। আপনি কি ধরতে পারলেন, ছবিতে কত নম্বর রয়েছে। আর কিন্তু বেশিক্ষণ সময় পাবেন না। তার মধ্যেই আপনাকে এবার বলতে হবে, এই ছবিতে কোন কোন নম্বর দেখতে পাচ্ছেন।

ছবিটির ব্যাকগ্রাউন্ড ম্যাজেন্টা কালারের। তার ভিতরেই লুকিয়ে রয়েছে ওই নম্বর। ধরতে পারলেন, কত নম্বর রয়েছে এখানে? আসুন, এবার সঠিক উত্তরটা জেনে নেওয়া যাক। টুইটার ব্যবহারকারীদের বেশির ভাগই ধন্দে রয়েছেন, ছবির এই নম্বর 571, 572 বা 573-র মধ্যে হতে পারে। সকলেই প্রায় বুঝতে পেরেছেন যে, ছবির প্রথম দুটি নম্বর 5 ও 7। খালি শেষ নম্বরটা নিয়েই বিভ্রান্ত অনেকে।

অনেকটাই হিন্ট পেয়ে গিয়েছেন, এবার আপনি বলুন কত নম্বর রয়েছে ছবিতে?