Viral Video: শুঁয়োপোকার এমন কর্ম আগে দেখেছেন কোনওদিন? দেখুন ভাইরাল ভিডিয়োয়

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শুঁয়োপোকার ভিডিয়ো। সেখান থেকে এই অবাকের বিষয়টি আর কোনও ভাবেই ভুল প্রমাণিত হতে পারে না। ভাবছেন কী এমন ছিল ওই ভিডিয়োতে!

Viral Video: শুঁয়োপোকার এমন কর্ম আগে দেখেছেন কোনওদিন? দেখুন ভাইরাল ভিডিয়োয়
দেখুন সেই ভাইরাল ভিডিয়ো
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 7:05 PM

প্রকৃতি আমাদের সব সময় একটা অবাক করে দেয়। কখনও তার রূপ নিয়ে আবার কখন এই প্রকৃতি বাস করা জীবজন্তু নিয়ে। এই নিয়ে দ্বিমত পোষণের কোনও জায়গা নেয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শুঁয়োপোকার ভিডিয়ো। সেখান থেকে এই অবাকের বিষয়টি আর কোনও ভাবেই ভুল প্রমাণিত হতে পারে না। ভাবছেন কী এমন ছিল ওই ভিডিয়োতে! সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা যায়, শুঁয়োপোকাগুলি একটি গাছের গুঁড়িতে একটি ভয়ংকর আকার গঠন করে এবং এই আকার কারণ জানলে আরেকটু অবাক হয়ে যাবেন আপনি।

ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা যায়, শুঁয়োপোকাগুলি একটি গাছের গুঁড়িতে একটি বড় ক্লাস্টারের আকার গঠন করেছে। উপরন্তু, যখনই ক্যামেরাম্যান তাদের কাছে কোনও ধরণের শব্দ করে, তারা প্রায় এক সঙ্গে বাউন্স করতে থাকে। ভিডিয়ো পোস্টের সঙ্গে একটি ক্যাপশন রয়েছে, যেখানে থেকে জানা গেছে, শুঁয়োপোকাগুলি তাদের প্রতিরক্ষা প্রক্রিয়া হিসাবে এটি ব্যবহার করে। এই জাতীয় সামাজিক ক্লাস্টারগুলি শব্দের প্রতি সংবেদনশীল এবং প্রায়শই তাদের চারপাশে হওয়া কম্পনের ওপর প্রতিক্রিয়া ফেলে। তারা এটি করে যাতে তাদেরকে কোনও শিকারিরা সহজে দেখে না পায়। এরকম রূপ নিয়ে তাদের চেহারা বড় প্রাণীর মত দেখায়।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো…

View this post on Instagram

A post shared by @naturepredators

ভিডিয়োটি নেচার প্রিডেটর নামক একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। তার সঙ্গে ওই পোস্টের ক্যাপশনে আরও লেখা রয়েছে যে, “আমাদের দেখা সবচেয়ে মন-বিদারক প্রতিরক্ষা ব্যবস্থাগুলির মধ্যে একটি! এই ধরনের শুঁয়োপোকার সামাজিক ক্লাস্টারগুলি প্রায়শই শব্দের প্রতি সংবেদনশীল হয়, প্রতিটি কম্পনে নাড়ির মতো প্রতিক্রিয়া দেখায়। ক্যামেরাম্যান যখনই কোনও শব্দ করে তখন তারা কীভাবে বাউন্স করে তা দেখুন। সুতরাং, এটি কেমন একটি প্রতিরক্ষা ব্যবস্থা? ঠিক আছে, ওয়াপস এবং অন্যান্য উড়ন্ত পোকামাকড় সব সময় শুঁয়োপোকা খায় এবং একটি সামাজিক ইউনিট হিসাবে কম্পন প্রতিক্রিয়া দ্বারা, শুঁয়োপোকা চলমান একটি অনেক বড় প্রাণীর চেহারা তৈরি করে।”

সাধারণত এই ধরনের প্রাণীর ভিডিয়ো দেখা যায় না সোশ্যাল মিডিয়ায়। তার তুলনায় এই ভিডিয়ো বেশ ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ভিডিয়োটিতে ৭.১ মিলিয়ন ভিউ রয়েছে। তার সঙ্গে কমেন্টের সংখ্যাও কম নয় এই ভিডিয়োতে।

আরও পড়ুন: Viral Video: মার্ক জুকারবার্গকে অনুকরণ করে ভিডিয়ো বানালেন এই ব্যক্তি, কী মন্তব্য করলেন তাতে ফেসবুকের সিইও?

আরও পড়ুন: Viral Video: বিয়ের আসরে ‘PC’- র গানে জমিয়ে নাচ কনের! প্রিয়াঙ্কা চোপড়া আপনি কি দেখেছেন? প্রশ্ন নেটিজ়েনদের

আরও পড়ুন: Viral Video: হঠাৎ দেখা মেলায়, অচেনা দুই শিশুর হাসি-খেলায় মুছল সমাজের বিভাজন, আবেগে ভাসল নেটপাড়া