Viral Video: গরমে সাঁতার কেটে জিরিয়ে নিচ্ছে ঘোড়া, রিল্যাক্স মোডে ক্যামেরায় পোজ় দিয়ে মুচকি হাসি তার!

Horse Swimming: ঘোড়াকে সাঁতার কাটতে দেখা গেল। আর সেই ভিডিয়ো দেখে নেটপাড়ার লোকজন অবাক! আপনিও একবার দেখে নিন সেই ভিডিয়ো।

Viral Video: গরমে সাঁতার কেটে জিরিয়ে নিচ্ছে ঘোড়া, রিল্যাক্স মোডে ক্যামেরায় পোজ় দিয়ে মুচকি হাসি তার!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 11:08 PM

ঘোড়া (Horse) যে আপনার থেকেও চমৎকার সাঁতার (Swimming) কাটতে পারে, তা কি জানতেন? এবার সচক্ষেই একবার দেখে নিন। জানলে অবাক হবেন যে, সাঁতারে ওস্তাদ ঘোড়া। কারণ, তাদের মধ্যে সাঁতার কাটার সহজাত প্রবৃত্তি থাকে। প্রকৃতপক্ষে বিশাল ফুসফুসের কারণে তারা আসলে খুব দক্ষ সাঁতারু, যা তাদের প্রাকৃতিক ভাবে জলে অনেক ক্ষণ ভেসে থাকতে সাহায্য করে।

View this post on Instagram

A post shared by Wildlife | Nature | Animals (@naturre)

যেহেতু ঘোড়ারা জলের নীচে শ্বাস নিতে পারে না। তাই, স্বাভাবিক ভাবেই তারা মাথা উপরের দিকে রেখেই সাঁতার কাটে। মুখ এবং নাক জলের উপরে রাখলে, তারা শ্বাস নিতে সক্ষম হয়। তা সে যাই হোক না কেন, সাঁতার কাটলে ঘোড়ারা সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপনেও আরও স্বচ্ছন্দ্য অনুভব করে। কারণ, এতে তাদের হৃদস্পন্দন বৃদ্ধি হয় এবং তার জন্য তাদের শ্বাস-প্রশ্বাসের প্রক্রিয়াও আরও ভাল হতে পারে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে, যাতে দেখা যাচ্ছে একটি বাদামি রঙের ঘোড়া পুলে সাঁতার কাটছে। ঘোড়াটি সাঁতার কাটা যথেষ্টই উপভোগ করছে বলে মনে হচ্ছে। সেই সঙ্গে ভিডিয়ো দেখে এ-ও মনে হচ্ছে, যেন সে ক্যামেরার দিকে তাকিয়ে হাসছে। ভিডিয়োটি ইনস্টাগ্রামে ‘নেচার’ নামক একটি পেজ থেকে পোস্ট করা হয়েছে। প্রায় ৭ হাজারের কাছাকাছি লাইক হতে চলেছে এই ভিডিয়োর।

আর নেটিজেনরা তো একটা ঘোড়াকে সাঁতার কাটতে দেখে রীতিমতো অবাক! তাঁদের অনেকেরই মনে হয়েছে, এ যেন এক দুর্লভ দৃশ্য! আর তাই একজন ইউজার মন্তব্য করেছেন, “আমি আমার জীবনে কখনও একটি ঘোড়াকে সাঁতার কাটতে দেখিনি।”

সাঁতার কাটার বিষয়টি যে কোনও ঘোড়ার জন্য খুব সুবিধার। পুনর্বাসন এবং প্রশিক্ষণের অত্যন্ত ভাল ফর্ম এবং সেই সঙ্গে একটি মজাদার ও বিনোদনমূলক কার্যকলাপও বটে। অ্যাকোয়া থেরাপি মানুষ এবং ঘোড়া উভয়ের জন্য কম-প্রভাবিত ব্যায়ামের একটি চমৎকার রূপ। গ্রাউন্ডওয়ার্কের সঙ্গেই বেশির ভাগ ঘোড়ার ক্ষেত্রে ফিটনেস এবং অ্যাথলেটিক পারফর্ম্যান্সে সাঁতার কাটা অত্যন্ত সহায়ক বলে প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন: বন্ধুকে আক্রমণ, বদলা নিতে সিংহীকে তুলে আছাড় মারল ক্ষিপ্ত মোষ, ভিডিয়ো দেখে নেটাগরিকদের মাথায় হাত!

আরও পড়ুন: পুকুরে পড়ে যাওয়া থেকে বাচ্চা ছেলেকে বাঁচাল পোষ্য কুকুর, খুঁজে আনল হারানো বল, নেটিজেনরা অবাক!

আরও পড়ুন: জল খেতে আসাই হল কাল! আস্ত এক চিতাকে মুখে করে তুলে নিয়ে গেল কুমির, বিরল কাণ্ডে অবাক নেটিজেনরা