Viral Video: সন্তানকে বাঁচানোর মরিয়া চেষ্টা পাখি মায়ের, কী করল ছোট্ট পাখিটি দেখুন… ভিডিয়োতে

Viral Video: সন্তানদের বাঁচানোর জন্য আর্তি শোনা গিয়েছে ওই পাখি মায়ের ডাকে। বাসা আর ডিম বাঁচানোর জন্য যতটা সম্ভব জোরে ডাকডাকি করেছে সে।

Viral Video: সন্তানকে বাঁচানোর মরিয়া চেষ্টা পাখি মায়ের, কী করল ছোট্ট পাখিটি দেখুন... ভিডিয়োতে
Photo Credit: India Today
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 11:17 PM

সন্তানকে রক্ষা করার জন্য একজন মা ঠিক কতদূর যেতে পারেন সেটা বুঝিয়ে দিল এক ছোট্ট পাখি মা (Mother Bird)। টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে (Viral Video) দেখা গিয়েছে একটি excavator (যেসব মেশিনের সাহায্যে মাটি বা আবর্জনা এক জায়গা তোলা হয় বা খনন কার্যে সাহায্যে করে) থেকে নিজের বাসা এবং ডিম রক্ষা করছে ওই পাখি মা। আইএএস অফিসার অবনীশ শরন এই ভিডিয়ো শেয়ার করেছেন টুইটারে। সেখানে দেখা গিয়েছে, excavator- টিকে আসতে দেখে ক্রমশ চিৎকার করে ডাকতে শুরু করেছে মা পাখিটি। লক্ষ্য একটাই যাতে তার ডাক বুঝতে পেরে মেশিনটি থেমে যায়। কারণ নাহলে এক নিমেষে ভেঙে গুঁড়িয়ে যাবে পাখিটির বাসা। ভেঙে যাবে সব ডিম। সদ্যই ওই ডিমে তা দিয়েছিল মা পাখিটি। তাই কোনওমতেই সন্তানদের কাছছাড়া করতে পারবে না সে। সেইজন্য সন্তানদের বাঁচানোর জন্য আর্তি শোনা গিয়েছে ওই পাখি মায়ের ডাকে।

দেখুন মা পাখির সন্তানদের বাঁচানোর মরিয়া চেষ্টার ভাইরাল ভিডিয়ো

গত ১১ এপ্রিল এই ভিডিয়ো টুইটারে শেয়ার করেছেন ওই আইএএস অফিসার। এর মধ্যেই ৮১ হাজারের বেশি ভিউ হয়েছে এই ভিডিয়োর। শেষ পর্যন্ত দেখা গিয়েছে, পাখিটির ডাক শুনে excavator- টি সরিয়েছে চালক। এ যাত্রায় পাখিটির ডিম এবং বাসা দুই-ই রক্ষা পেয়েছে। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রথমে নিজের বাসায় এসে ডিমে তা দিচ্ছিল পাখিটি। তখন দূরেই ছিল excavator মেশিন। কিন্তু ক্রমশ পাখির বাসার দিকেই এগোতে শুরু করে ওই মেশিন। আর সেটা দেখেই চিৎকার করে ডাকতে শুরু করে পাখিটি। ছোট্ট পাখি, গলায় বেশি জোরও নেই, কিন্তু তাতেও হার মানেনি এই মা পাখি। হাজার হলেও মা তো। তাই সন্তানকে রক্ষা করার জন্য সব চেষ্টা করেছে সে। জোরে জোরে ডেকে ওই excavator মেশিন সমেত গাড়ির চালককে বোঝাতে চেয়েছে যেখানে গাড়িটি এগোচ্ছে তার তলায় পাখিটির ডিম রয়েছে।

নেটিজ়েনরা সকলেই ওই পাখি মায়ের প্রশংসা করেছেন। নিজের আগত সন্তানকে রক্ষা করার জন্য ওই পাখি মা বুদ্ধির জেরে যে লড়াই করেছে তা সত্যিই প্রশংসনীয়। তবে ওই excavator- এর চালকের তীব্র নিন্দা করেছেন নেটিজ়েনরা। অনেকে তো এও বলেছেন যে ইচ্ছে করে পাখিটিকে ভয় দেখানোর জন্য একাজ করেছেন তিনি। কারণ ভিডিয়োতে দেখা গিয়েছে বারবার মেশিনের যে অংশ দিয়ে জিনিসপত্র ভাঙা হয়, সেটাই পাখির দিকে এগিয়ে দিচ্ছিলেন চালক। তারপর যেই পাখিটি চেঁচাতে শুরু করছিল তখন আবার পিছিয়ে নিচ্ছিলেন। ফের এগিয়ে দিচ্ছিলেন। তবে এ যাত্রায় কোনও বিপদ হয়নি এটাই স্বস্তির খবর।

আরও পড়ুন- Viral Video: আরাম করছিল একদল সিংহ, হাতির পাল আসতেই মারছুট!

আরও পড়ুন: বাড়িতে কেউ নেই, চেয়ার টেনে নিয়ে এসে খাবার চুরি করে খাচ্ছে পোষ্য কুকুর, ব্যাপক ভাইরাল ভিডিয়ো!